rockland bd

সারাদেশে এক সপ্তাহ পেঁয়াজ বর্জনের আহ্বান

0

রিজভী আহমেদ, রাবি প্রতিনিধি
পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে একযোগে ১৯ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত এক সপ্তাহ পেঁয়াজ বর্জনের আহ্বান জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থীরা। ‘কনসাস কনজ্যুমার সোসাইটি (সিসিএস) ও কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’র (সিওয়াইবি) যৌথ উদ্দ্যোগে এ মানববন্ধনের আয়োজন করে সিওয়াইবি রাবি শাখা। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন করেন তাঁরা।
মানববন্ধনে সিওয়াইবি’র সভাপতি কাজী জহিরুল ইসলাম বলেন, বর্তমানে পেঁয়াজসহ যেকোন পণ্যে কৃষকরা দাম পাচ্ছে না। ভোক্তারা আবার দ্বিগুণ, তিনগুণ দামে ক্রয় করতে বাধ্য হচ্ছে। উৎপাদক ও ভোক্তার মাঝে মধ্যসত্ত্বভোগী ব্যবসায়ী শ্রেণি সিন্ডিকেট করে সব পণ্যের দাম বাড়াচ্ছে। এতে সরকারের ভাবমূর্তি নষ্টের পাশাপাশি ভোক্তারাও চরম বিপর্যয়ে আছে। তাই সরকারকে পেঁয়াজসহ অন্যান্য পণ্যের সাথে জড়িত সিন্ডিকেটদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। এসময় তিনি ভোক্তাদেরকেও একসপ্তাহ পেঁয়াজ বর্জনের আহ্বান জানান।
সিওয়াইবি’র সাধারণ সম্পাদক নাজমুল হকের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য দেন সহ- সভাপতি আতিকুল ইসলাম। এসময় কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখার ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
লিখন/বাংলাটুডে

Comments are closed.