rockland bd

কাউনিয়া বণিক সমবায় সমিতির মৃত সদস্যর পরিবারের মাঝে অনুদান প্রদান

0

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি
রংপুর বিভাগের ঐতিহ্যবাহী সমবায় প্রতিষ্ঠান ৫নং কাউনিয়া বালাপাড়া বণিক সমবায় সমিতি লিঃ এর সদস্য মোঃ রুহুল আমিন মৃত্যু বরণ করায় তার পরিবার কে সমিতির পক্ষ থেকে ৫০০০ টাকা অনুদান গত সোমবার প্রদান করা হয়।
অনুদান প্রদান করেন সমিতির সভাপতি আব্দুস ছালাম। এ সময় উপস্থিত ছিলেন সমতির সাধারন সম্পাদক মোঃ সারওয়ার আলম মুকুল, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি সাইফুল ইসলাম সেলিম, গোপালগঞ্জ কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সভাপতি শ্যামল কুমার সিং, বণিক সমতির সহ সভাপতি গফুর আলী, পরিচালক মোহাম্মদ উল্ল্যাহ মনু, আকবর আলী, মঞ্জুর আলম, সদস্য নজরুল ইসলাম, সিহাব হোসেন প্রমূখ। উল্লেখ্য ৫নং কাউনিয়া বালাপাড়া বণিক সমবায় সমিতি লিঃ দীর্ঘ দিন থেকে সদস্যদের উন্নয়নের পাশাপাশি সামাজিক উন্নয়নে অগ্রণী ভুমিকা পালন করে আসছে।
বণিক সমিতির আলোচনা সভা
৫নং কাউনিয়া বালাপাড়া বণিক সমবায় সমিতি লিঃ এর আলোচনা সভা রেল বাজার সমিতি কার্যালয়ে গত রবিবার রাতে অনুষ্ঠিত হয়।
সমিতির সভাপতি মোঃ আব্দুস ছালাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ সভাপতি মোঃ গফুর আলী মন্ডল, সম্পাদ মোঃ সারওয়ার আলম মুকুল, পরিচালক মোঃ আকবর আলী, মোঃ মঞ্জুর আলম, মোহাম্মদ উল্ল্যাহ মনু, সাবেক সভাপতি আলহাজ্ব মজিবর রহমান, সদস্য নজরুল ইসলাম,শাহাব উদ্দিন প্রমূখ। সভায় কর্মসংস্থান সৃষ্টিতে অটো রিক্সা প্রদান, নতুন সদস্য ভর্তি,বিশেষ ঋণ প্রদান, সমিতির সংরক্ষিত তহবিল ব্র্যাক কাউনিয়া শাখায় ২লাখ টাকা এফডি করা, বিএসপিএস এর কর্জ ১ম কিস্তি ১লাখ ৮০ হাজার টাকা ফেরত প্রদান, বাংলাদেশ সমবায় ব্যাংক এ সদস্য পদের আবেদন এবং সমিতির মৃত সদস্য রুহুল আমিন এর পরিবারকে ৫হাজার টাকা আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।কাউনিয়ায় আকবর আলী স্মৃতি নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার উদ্বোধন
কাউনিয়া উপজেলার হলদীবাড়ি গ্রামে আকবর আলী স্মৃতি নূরানী ও হাফিজিয়া মাদ্রাসা গত রবিবার উদ্বোধন করা হয়।
আকবর আলী স্মৃতি নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন উপলক্ষে মাদ্রাসা মাঠে আলোচনা সভা কাউনিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল হাই আল হাদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও শহীদবাগ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আঃ হান্নান। ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সুদুর চিন দেশ থেকে বক্তব্য রাখেন মরহুম আকবর আলীর বড় ছেলে মোঃ মিজানুর রহমান, বক্তব্য রাখেন ইউপি সদস্য আমিরুল ইসলাম পলাশ, প্রভাষক মোঃ হাফিজুর রহমান, মোঃ ছাইদুর রহমান, মোঃ ইউসুফ আলী, মাওলানা মোঃ আবু নছর আনছারী প্রমূখ। আলোচনা শেষে আকবর আলী স্মৃতি নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন করে দোয়া করা হয়।
সারওয়ার আলম মুকুল/বাংলাটুডে

Comments are closed.