rockland bd

খোকার মৃত্যুতে রাবিতে আলোচনাসভা

0

রাবি প্রতিনিধি
জাতীয় বিপ্লব ও সংহতি দিবস এবং বীর মুক্তিযুদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় ওয়াজেদ আলী একাডেমিক ভবনের একটি কক্ষে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ব্যানারে এই আলোচনাসভার আয়োজন করা হয়।
আলোচনাসভায় অধ্যাপক আকন্দ বলেন, সাদেক হোসেন খোকা ছিলেন অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র। তিনি ঢাকার ৫১ টি রাস্তার নামকরণ করেছে মুক্তিযুদ্ধাদের নামে। এছাড়াও হুমায়ুন আহমেদের আগুনের পরশমনি সিনেমাটি সাদেক হোসেন খোকাকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে।
অধ্যাপক জি.এম. শফি বলেন, শহীদ জিয়াকে মুক্ত করার সময় যেমন ঢাকায় গণ জোয়ার হয়েছিল আজ আবার সাদেক হোসেন খোকার মৃত্যুতে ঢাকায় গণ জোয়ার সৃষ্টি হয়েছে।
শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড হাবিবুর রহমান এর সভাপতিত্বে ও অধ্যাপক আওরঙ্গজেবের স ালনায় এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক আব্দুর রাহমান, অধ্যাপক ড. আব্দুল আলিম, অধ্যাপক মামুনুর রশিদ, অধ্যাপক ড. রেজাউল করিম, অধ্যাপক সারওয়ার জাহান লিটন। এছাড়াও বেশ কয়েকজন কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়য়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম।
লিখন/বাংলাটুডে

Comments are closed.