rockland bd

ডোমারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

0

মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার (নীলফামারী) প্রতিনিধি
“সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ, দূর্যোগ মোকাবেলার সর্বোত্তম উপায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন করা হয়েছে।
গতকাল বুধবার সকাল ৯.৩০ মিনিটে ডোমার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন হতে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফায়ার ষ্টেশন চত্ত¡রে এক আলোচনা সভায় মিলিত হয়। ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার ফরহাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, টিম লিডার শাহাজান আলী প্রমূখ বক্তব্য রাখেন। এ সময় ফায়ারম্যান শাহ আলম, উপেন্দ্রনাথ রায়, কামরুজ্জামান, সাইফুল ইসলাম, সোহরাব হোসেন সহ সকল সদস্যগণ অগ্নি নির্বাপন, দূর্যোগ মোকাবেলা ও উদ্ধার বিষয়ে বিশেষ মহড়া প্রদর্শন করেন।

ডোমারে ল্যাম্বের ডাটা শেয়ারিং সভা অনুষ্ঠিত
“প্রাতিষ্ঠানিক ডেলিভারী নিশ্চিত করি, মা ও শিশু মৃত্যুর হার রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারী ডোমারে ল্যাম্বের ডাটা শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলার গোমনাতী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করেন ল্যাম্ব-প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ শো প্রকল্প। গোমনাতী ইউপি’র প্যানেল চেয়ারম্যান আবুল কাশেমের সভাপতিত্বে অতিথি হিসাবে ইউপি সদস্য সফিকুল ইসলাম, আবু হানিফ গোলাপ, ফারুক হোসেন দুলাল, এনছান আলী, জাহিদুল ইসলাম, বিনয় চন্দ্র রায়, রুবি বেগম, রুবি আক্তার উপস্থিত ছিলেন। এ ছাড়াও ল্যাম্বের টেকনিক্যাল কো-অর্ডিনেটর জীবন কুমার পোদ্দার, প্রকল্পের এমএন্ডইডিও জয়ন্ত কুমার কর্মকার, ফিল্ড কো-অর্ডিনেটর মতিয়ার রহমান সর্দার, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের পরিদর্শিকা রোকেয়া আক্তার, এফপিআই আব্দুর রহমান, সিএইচসিপি আজাদ প্রামানিক, ফার্মাসিষ্ট ফেরদৌস হোসেন সরকার, এফডাবøুএ জিন্নাত আরা বেগম প্রমূখ বক্তব্য রাখেন। গেøাবাল এ্যাফেয়ার্স ক্যানাডার অর্থায়নে, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় গর্ভবতি মায়েদের স্বাস্থ্যসেবা, নিরাপদ মাতৃত্ব, প্রসবকালীন করণীয় সেবাদানে মাঠকর্মীদের মরামর্শ প্রদান করেন অতিথিগণ।
লিখন/বাংলাটুডে

Comments are closed.