rockland bd

অস্ট্রেলিয়া ওপেনে ফিরতে চান ফেদেরার

0

অনেকদিন ধরে কোর্টের বাইরে সুইস তারকা রজার ফেদেরার। তবে অস্ট্রেলিয়ান ওপেনে ফিট হয়ে ফিরে আসতে চান এই সাবেক নাম্বার ওয়ান।

গত জুলাইয়ের শেষদিক থেকে কোর্টের বাইরে রজার ফেদেরার। সুইস আইকনের সবশেষ ম্যাচ ছিল উইম্বলডনের সেমিফাইনাল। ইনজুরি ও ফিটনেস সমস্যায় এ বছর তাকে আর প্রতিযোগিতামূলক ম্যাচে দেখা যাবে না।

২০১৭ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের আগেই নিজেকে সম্পূর্ণ ফিট দেখতে চান ফেদেরার। বছরের প্রথম গ্র্যান্ড স্লাভ টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন শেষে গত ফেব্রুয়ারিতে বাঁ হাঁটুতে সার্জারি করান ফেদেরার।

দু’মাস পর কোর্টে ফেরেন। গত মাসে উইম্বলডনের সেমিতে মিলোস রাওনিকের কাছে হেরে যান ১৭ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। তার আগে পিঠের ইনজুরিতে ফ্রেঞ্চ ওপেনে থাকেন দর্শক ভূমিকায়। সবশেষ অলিম্পিক গেমসেও তাকে মিস করে টেনিস বিশ্ব।

বর্তমানে নিজের ফিটনেস নিয়ে কাজ করছেন ৩৫ বছর বয়সী ফেদেরার। দু’দিন আগেই সোস্যাল মিডিয়ায় প্র্যাকটিসের ছবি ও ভিডিও শেয়ার করে ভক্তদের আশ্বস্ত করেন। ২০১৭ সালে অ্যাটাকিং টেনিস খেলাই তার প্রধান লক্ষ্য।

এক সাক্ষাৎকারে ফেদেরার বলেন, ‘আমি অস্ট্রেলিয়ান ওপেনের জন্য কাজ করছি। সবকিছু ভালোভাবেই এগোচ্ছে। কখনোই ভাবিনি আমার কাছে এরকম একটা বছর আসবে। এ বছর থেকে অনেক কিছুই শিখেছি।’

Comments are closed.