rockland bd

ছুটির আমেজ কাটেনি অফিস-আদালতে

0

 

বাংলাটুডে প্রতিনিধি : ঈদুল ফিতরের তিনদিন ছুটি শেষে অফিস আদালত খুললেও ছুটির আমেজ কাটেনি। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে যারা গ্রামে গেছেন, তাদের অনেকেই এখনও ঢাকায় ফেরেননি। আর ছুটি শেষে যারা রোববার অফিস করেছেন, তাদেরও দিনের প্রথম ভাগ কেটেছে ঈদের কোলাকুলি ও কুশল বিনিময় করে।

ছুটির পর প্রথম কর্মদিবসে উপস্থিতির হার ছিল তুলনামূলকভাবে কম। সকাল ১১টার দিকে সচিবালয়ে ঘুরে অধিকাংশ কক্ষই ফাঁকা দেখা গেছে। অধিকাংশ দফতরের এদিন কর্মকর্তা- কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন মন্ত্রী-সচিবরা।

আজ ভোর থেকে রেলস্টেশন, বাস ও লঞ্চঘাটে ছিল মানুষের উপচে ভিড়। স্বজনদের সাথে আনন্দ ভাগাভাগি করে আসা মানুষগুলোর চোখেমুখে ফুটে ওঠে প্রশান্তির ছোঁয়া। এদিকে, ট্রেনে কিছুটা বিলম্ব হলেও সড়ক ও নদীপথে ভোগান্তি ছাড়াই ফিরেছে তারা।

আবারো চেনা রূপে ফিরছে রাজধানী। ধীরে ধীরে হয়ে উঠছে কোলাহলমূখর। টানা ৫ দিনের ছুটি শেষে সরকারি অফিস-আদালত আর ব্যাংকগুলো আজ প্রথম কার্যদিবস, ফলে কর্মকর্তা-কর্মচারীদের কর্মমুখর পদচারণায় আবারো সরগরম হয়ে উঠেছে অফিসগুলো।

এদিকে, ছুটি শেষ হওয়ায় রাজধানীমুখী মানুষের ঢল নামে কমলাপুর রেলস্টেশন, সদরঘাট ও বিভিন্ন বাস টার্মিনালে ঢাকায় ফেরা মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। ভোর থেকেই একের পর এক ট্রেন আসতে থাকে কমলাপুর রেলস্টেশনে। তবে, বিলম্বের কারণে বিড়ম্বনায় পড়েন কর্মস্থলে ফেরা যাত্রীরা।

এদিকে, যানজটমুক্ত মহাসড়কে স্বাচ্ছন্দেই ফিরছেন বাস যাত্রীরা। ভোগান্তি ছাড়া পৌঁছাতে পেরে খুশি তারা।

সদরঘাট লঞ্চ টার্মিনালেও ভোর থেকে ছিলো রাজধানীমুখী মানুষের ভিড়। নদীপথেও কোন রকম ভোগান্তি ছাড়া ঢাকায় আসতে পেরেছেন বলে জানান যাত্রীরা।

ঈদের ছুটির পর আজ সরকারি অফিসে প্রথম কার্যদিবস হলেও এখনো পুরোপুরি জমে ওঠেনি অফিস পড়া। তবে, ছুটি শেষ হওয়োয় ঢাকায় ফেরা মানুষের চাপ আরো বাড়বে বলে জানান সংশ্লিষ্টরা।
বাংলাটুডে/আর বি

Comments are closed.