rockland bd

খালেদার মুক্তি দাবিতে বনানীতে বিএনপির ঝটিকা মিছিল

0

নিজেস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীর বনানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। মিছিলটি কামাল আতাতুর্ক রোড থেকে শুরু হয়ে কাকলী মোড়ে গিয়ে শেষ হয়। বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা মিছিলে অংশ করেন।
শুক্রবার (২৪ আগস্ট) সকাল সোয়া ৯টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ মিছিল হয়।
রুহুল কবির রিজভী বাংলাটুডেকে বলেন, দলীয় চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে আমরা বনানী এলাকায় মিছিল করেছি। বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ থেকে শুরু করে মিছিলটি কাকলী মোড়ে গিয়ে শেষ হয়।
তিনি বলেন, যে মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়ার পর তাকে জেলে নেওয়া হয়েছিল, সে মামলায় তিনি জামিনে আছেন। অন্য অনেকগুলো বানোয়াট মামলায় তাকে রাজনৈতিক প্রতিহিংসার কারণেই অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে।
এর আগে মঙ্গলবার (২১ আগস্ট) সকাল সোয়া ৮টার দিকে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর কল্যাণনপুর একটি বিক্ষাভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে অংশ নেন ঢাকা মহানগর পশ্চিম বিএনপি, ছাত্রদল, যুবদলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের প্রায় শতাধিক নেতাকর্মী। মিছিলটি কল্যানপুর বাসস্ট্যান্ড থেকে শুরু করে শ্যামলী অভিমুখে এসে শেষ হয়।
চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই আদালত খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয় আসামির সবাইকে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ডে দণ্ডিত করেন। এ অর্থদণ্ডের টাকা প্রত্যেককে সমান অঙ্কে প্রদান করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা হওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।
বাংলাটুডে২৪/এবিএস

Comments are closed.