rockland bd

আরো ১০ শিক্ষার্থী জামিনে মুক্ত

0

বাংলাটুডে ডেস্ক: কোটা সংস্কার আন্দোলনের আরো ১০ শিক্ষার্থী জামিনে মুক্তি পেয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তাদের মুক্তি দেওয়া হয়। ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহিদুল আলম বলেন, ‘১০ জন শিক্ষার্থীর জামিনের কাগজপত্র বুঝে পাওয়ার পর তাদের মুক্তি দেওয়া হয়েছে।’
মুক্তি প্রাপ্তরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারুক হোসেন, রাশেদ খান, মশিউর রহমান, তারিকুল ইসলাম, সাইদুর রহমান ও আতিকুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুদ সরদার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহেল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জসিম উদ্দিন ও গাজিপুরের শিক্ষার্থী শাখাওয়াত হোসেন।
তারা ঢাকার শাহবাগ থানার মামলায় কারাগারে বন্দি ছিলেন। তারা শুরু থেকেই কোটা আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। কারাগার ফটক থেকে বেরিয়ে আসার পর অপেক্ষারত স্বজন ও সতীর্থরা তাদের গলায় মালা পরিয়ে দেন।
সোমবার কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গ্রেপ্তার হওয়া ১৮ জন শিক্ষার্থী জামিন পান। অন্যদিকে, নিরাপদ সড়ক আন্দোলনকে কেন্দ্র করে গ্রেপ্তার হওয়া আরও ১২ শিক্ষার্থীকে জামিন দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত।
রবিবার ঢাকার আদালত থেকে জামিন পান আরও ৩২ জন শিক্ষার্থীসহ ৩৯ জন। কোটা সংস্কার আন্দোলনের এসব মামলা হয়েছিল রাজধানীর শাহবাগ ও রমনা থানায়। কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খানকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার করা হয়েছিল। এ ছাড়া বাকি শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশকে কর্তব্য পালনে বাধা দেওয়া, সরকারি কাজে বাধা এবং নাশকতা অভিযোগে মামলাগুলো করা হয়।
বাংলাটুডে২৪/এবিএস

Comments are closed.