rockland bd

অধ্যক্ষ স্বদেশ চন্দ্র সাহার অপসারণের দাবিতে কলম বিরতি ও বিক্ষোভ

0


মিঠু আহমেদ,জামালপুর প্রতিনিধি (বাংলাটুডে) :
জামালপুর সরকারি জাহেদা সফির মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বদেশ চন্দ্র সাহার অপসারণের দাবিতে কলম বিরতি ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ওই কলেজের কর্মচারীরা। গত বৃহস্পতিবার সকালে কলেজের সামনে ৩য় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের উপর নির্যাতনের প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মচারীদের অভিযোগ কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বদেশ চন্দ্র সাহা সরকারি নিয়মের বাইরে কর্মচারীদের তার ব্যক্তিগত কাজে করান। কাজ না করলে তাদের চাকুরি থাকবেনা বলে হুমকি প্রদান করেন। এছাড়া ওই অধ্যক্ষের বিরুদ্ধে অভ্যর্থনা কক্ষে রাত যাপন করার ঘটনাও রয়েছে যা কোন সরকারি নিয়মের মধ্যে নেই। কোন প্রকার ভাড়া ছাড়াই ওই কক্ষকে খাস কামরা হিসেবে ব্যবহার করে আসছেন তিনি। সরকারি জাহেদা সফির মহিলা কলেজের হোস্টেলের বাবুচি রেখা ও আনু বলেন, কলেজের অধ্যক্ষ আমাদের নির্ধারিত সময়ের বাইরেও বিভিন্ন কাজ করিয়ে নেয়। তারা বলেন, আমাদেরও সংসার আছে। কিন্তু তাদের কোন সময় দিতে পারছিনা। তাছাড়া আমাদের বেতনভাতাও সঠিক সময়ে দিতে গড়িমসি করে। নির্যাতিত কর্মচারীরা তদন্ত সাপেক্ষে অধ্যক্ষের অপসারন দাবি জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।
এ ব্যাপারে সরকারি জাহেদা সফির মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বদেশ চন্দ্র সাহা বলেন, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশ ছাড়া কাউকে কোন বক্তব্য দিতে পারবো না।

এবিএস

Comments are closed.