rockland bd

পাহাড়ের সন্ত্রাসীদের জন্য ভয়ংকর দিন আসছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0

ডেস্ক রিপোর্ট, ১৭ অক্টোবর ২০১৯ (বাংলাটুডে) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বৃহস্পতিবার বলেছেন, পাহাড়ে অযথা যারা রক্তপাত করছে, যারা খুন-চাঁদাবাজি-সন্ত্রাসী কর্মকাণ্ড করছে, তাদের জন্য ভয়ংকর দিন আসছে।

তিনি বলেন, ‘যারা এসব সন্ত্রাসে মদদ দিচ্ছে তাদেরকেও বিচারের মুখোমুখি হতে হবে।’

বিকালে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে তিন পার্বত্য জেলার আইন শৃঙ্খলা বিষয়ক আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এ সভার আয়োজন করে।

পাহাড়ের আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার পর আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে যা যা করার সবই করা হবে।

‘সন্ত্রাসে যারাই জড়িত তাদের অবশ্যই চিহ্নিত করে খুঁজে বের করা হবে। আইন শৃঙ্খলা বাহিনীর হাত থেকে কেউ রেহায় পাবে না,’ বলেন তিনি।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এর সভাপতিত্বে সভায় রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. কামাল উদ্দিন, র‌্যাবের মহা পরিচালক বেনজির আহম্মদ, পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী, চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল মতিউর রহমান, বিজিবির মহা পরিচালক, তিন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান, তিন পার্বত্য জেলা প্রশাসক, পুলিশ ও বিজিবিসহ আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য দেন।

সভায় তিন পার্বত্য জেলার হেডম্যান কার্বারী, জনপ্রতিনিধি, ধর্মীয় প্রধানসহ বিভিন্ন পেশার ব্যক্তিরা পার্বত্য এলাকায় বিরাজমান আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ প্রকাশ করে তা উত্তোরণে সরকারকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে বিভিন্ন পরামর্শ তুলে ধরেন।

আমিন/১৭অক্টোবর/২০১৯

Comments are closed.