rockland bd

পদ্মাসেতুর কাজ ২০২১ সালের জুনের মধ্যে শেষ হবে : সেতুমন্ত্রী

0

বাংলাটুডে ডেস্ক
পদ্মাসেতুর কাজ ২০২১ সালের জুনের মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পদ্মাসেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮৪ শতাংশ। সেতুর আর্থিক অগ্রগতি ৭৫ দশমিক ৮৪ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৪ শতাংশ।
আজ বৃহস্পতিবার দুপুরে পদ্মাসেতুর সার্ভিস এরিয়া-১ এর ভিজিটরস সেন্টারে সাংবাদিকদের তিনি একথা জানান।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, “২০২১ সালের জুনের মধ্যে শেষ হবে পদ্মা সেতুর কাজ। কিন্তু, পদ্মা খুবই আনপ্রেডিক্টেবল একটি নদী। এখানে একই সাথে তীব্র স্রোত থাকে এবং এটি প্রচুর পলি বহন করে। এতে করে শিডিউল অনুযায়ী কাজ শেষ করা যায় না।”

তিনি আরও বলেন, “মূল সেতুর সবকটি পাইল ড্রাইভিং এর কাজ শেষ হয়েছে।”

“সেতুর মোট ১৪ কিলোমিটারের মধ্যে ৬ দশমিক ৬০ কিলোমিটার কাজ সম্পন্ন হয়েছে,” বলেও মন্তব্য করেন তিনি। “নদী শাসন কাজের আর্থিক অগ্রগতি ৫০ দশমিক ৪০ শতাংশ,” উল্লেখ করে সেতুমন্ত্রী জানান, “সংযোগ সড়কের শতভাগ কাজ শেষ।”

“সেতু প্রকল্পের একখণ্ড জমি আছে যেটা সেতু প্রকল্পের কাজে লাগবে না। সে জমিটা পতিত না রেখে সেনাবাহিনীর ডেইরি ফার্ম করা হবে। সেখানে দুধ ও মাংস উৎপাদিত হবে। গবাদি পশুর প্রজনন ও জাত উন্নয়ন হবে। কর্মসংস্থান সৃষ্টি হবে। জাতীয় অর্থনীতির জিডিপিতে ভূমিকা রাখবে,” যোগ করেন তিনি।

অনুষ্ঠানে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মো. জায়েদুল আলম এবং পদ্মাসেতু সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
লালন/বাংলাটুডে

Comments are closed.