rockland bd

সাংবাদিককে লাঞ্ছিত করায় যুবক আটক

0

তারাগঞ্জ(রংপুর) প্রতিনিধি

রংপুরের তারাগঞ্জে সাংবাদিকে মারপিট ও লাঞ্ছিত করার ঘটনায় নুর আমিন নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার দিবাগত রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।
পুলিশ ও ওই সাংবাদিক জানান, গত বৃস্পতিবার দুপুরে দৈনিক সংবাদ পত্রিকার তারাগঞ্জ প্রতিনিধি আশরাফুল ইসলাম পেশাগত দায়িত্বপালন করতে উপজেলা সাব-রেজিষ্টার অফিসে যান। তথ্য সংগ্রহের একপর্যায় তাঁর সঙ্গে কুর্শা ডাঙ্গাপাড়া গ্রামের বাসিন্দা দলিল লেখক নুর আমিনের তর্ক-বির্তক বাঁধে। এরই একপর্যায় সাংবাদিক আশরাফুলকে জনসম্মুখে শার্টের কলার ধরে নুর আমিন ও তার বাবা দলিল লেখক গোলাম মোস্তফা মারপিট ও লাঞ্ছিত করেন। এসময় আশরাফুলের নিকট থাকা একটি ক্যামেরা, পেনড্রাইভ ও মডেম ছিনিয়ে নেয়। এ ঘটনায় আশরাফুল গত শুক্রবার তারাগঞ্জ থানায় মামলা করলে তারাগঞ্জ থানার এসআই মশিউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ নুর আমিন কে রাত দুইটায় নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া নুর আমিন উপজেলা যুব দলের নেতা ও তাঁর বাবা গোলাম মোস্তফা সরকার উপজেলা জামায়াতী ইসলামের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে তারাগঞ্জ থানায় সাংবাদিককে মারপিট ও লাঞ্ছিত করার মামলাসহ অন্যান্য একাধিক মামলা রয়েছে। তারাগঞ্জ থানা হাজতে আটক নুর আমিন সাংবাদিকদের বলেন, ভাই আমার ভুল হয়েছে,বসে তো ঘটনাটির মিমাংসা করতে পারতাম।
তারাগঞ্জ থানার ওসি জিন্নাত আলী সাংবাদিককে লাঞ্ছিত ও ক্যামরা ভাংচুরের ঘটনায় মামলা হওয়ার কথা স্বীকার করেন বলেন, প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। থানার আসার সঙ্গে সঙ্গে মামলা নথিভুক্ত করা হয়েছে এবং আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।
বাংলাটুডে/আর বি

 

Comments are closed.