rockland bd

বৃদ্ধ প্রতিবন্ধী কৃষককে জবাই করে হত্যা

0

মিঠু আহমেদ, জামালপুর জেলা প্রতিনিধি
জামালপুরের সরিষাবাড়ীতে এক বৃদ্ধ প্রতিবন্ধী কৃষককে জবাই করে হত্যার অভিযোগ উঠেছে একই গ্রামের এক ব্যাক্তির বিরুদ্ধে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের পর পিবিআই অভিযুক্তকে গ্রেফতার করে, তবে হত্যা রহস্য এখনও উদঘাটিত হয়নি। নিহতের পরিবারের অভিযোগ, এই হত্যার সাথে জড়িতরা গ্রেফতার না হওয়ায় তাদের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন তারা।

পুলিশ ও স্থানীয়রা জানান, চলতি বছর ৩ সেপ্টেম্বর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের উচ্চগ্রাম বিলপাড়ের ব্রীজপাড় এলাকায় সকালে আবুল কালাম (৫০) নামে এক বৃদ্ধ প্রতিবন্ধী কৃষকের জবাই করা লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। ঐ ঘটনায় সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করে নিহতের পরিবার। মামলার প্রেক্ষিতে হত্যাকান্ডের অভিযোগে একই গ্রামের মোঃ কামাল হোসেনকে নারায়নগঞ্জ থেকে গ্রেফতার করে পিবিআই।

নিহতের স্ত্রী আনোয়ারা বেগম বলেন, ২ সেপ্টেম্বর সোমবার রাত ৯টার দিকে আমার স্বামীর মোবাইলে ফোন আসলে তিনি বাড়ী থেকে রেব হয়ে যান, রাতে আর বাড়ী ফিরেননি। ঘটনার দিন মঙ্গলবার সকালে উচ্চ গ্রামের সুমন মিয়া তাদের জমি দেখতে গেলে জবাই করে ফেলে রাখা লাশটি তার নজরে আসে। নিহতের স্ত্রী-সন্তান হত্যাকারীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বলে গ্রেফতারকৃত আসামী শিকারোক্তীমুলক জবানবন্দিতে হত্যার সাথে জড়িত তার বন্ধু আব্দুল এর নাম উল্লেখ করে। আব্দুল এখনও পলাতক রয়েছে তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। বিভিন্নভাবে তাদের হুমকি প্রদান করছে গ্রেফতার না হওয়া আসামীরা, আর এতে নিরাপত্তহীনাতায় ভূগছে তাদের পরিবারের সদস্যরা। স্থানীয়রা বলছেন, একজন প্রতিবন্ধীকে কি কারনে হত্যা করা হল তা যেন উদঘাটন করে দোষীদের বিচারের আওতায় আনা হয়।

পুলিশ সুপার, জামালপুর ঃ মো: দেলোয়ার হোসেন বলেন, মামলার তদন্ত কাজ প্রায় শেষের পথে। হত্যায় জড়িত থাকার অপরাধে একজনকে গ্রেফতার করা হয়েছে। তার জবানবন্দি অনুযায়ী হত্যার কাজে ব্যবহৃত ছুড়ি ও লাঠি জব্দ করা হয়েছে। যে কোন সময় আমরা প্রতিবেদন কোর্টে প্রেরণ করবো। আর যদি মামলার বাদিকে কেউ হুমকি দেয় তাহলে আমরা সেই বিষয়ে ব্যবস্থা নেব।

রাকিব/বাংলাটুডে

Comments are closed.