rockland bd

উন্নয়নে জনগণের টাকার সঠিক ব্যবহার নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী

0


ডেস্ক রিপোর্ট, ঢাকা, ২ অক্টোবর, ২০১৯ (বাংলাটুডে) :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন প্রকল্পের প্রতিটি অর্থ সঠিকভাবে ব্যবহার করার জন্য সরকার উদ্যোগ নিয়েছে।
তিনি বলেন, ‘উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করার সময় আমরা মাঝে মাঝে দেখি (প্রকল্পের টাকা) উইপোকা খেয়ে ফেলে। আমরা এসব পোকা ধরা ও বিনাশ করার পাশাপাশি দেশের উন্নয়নের জন্য জনগণের কষ্টার্জিত প্রতিটি টাকা যেন সঠিকভাবে ব্যবহার করা হয় সেটি নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছি।’
বুধবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে বেসরকারি টিভি চ্যানেলসমূহের বাণিজ্যিক সম্প্রচারের আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
তিনি পুনর্ব্যক্ত করেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযান অব্যাহত থাকবে এবং এই ধরনের অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
‘জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে আমরা অভিযান শুরু করেছি। এ অভিযান অব্যাহত থাকবে। সে যেই হোক না কেন এখানে দল, মত, আত্মীয়, পরিবার বলে কিছু নেই। যারাই এর সঙ্গে সম্পৃক্ত থাকবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেব,’ উল্লেখ করেন শেখ হাসিনা।
অনুষ্ঠানে টেলিভিশন মালিকদের সংগঠনের (অ্যাটকো) নেতাদের মিথ্যা সংবাদ প্রচারের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী, কারণ এটি মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে।
‘আপনারা যদি আমাদের (সরকার) বিরুদ্ধে কথা বলেন বা আমাদের সমালোচনা করেন তবে আমার কোনো আপত্তি নেই। তবে মিথ্যা অপপ্রচার যেন না হয় দয়া করে সে ব্যাপারে সতর্ক থাকবেন। মিথ্যা অপপ্রচারে দেশের মানুষের মধ্যে সন্দেহ হয়। এমন কিছু করবেন না যাতে মানুষ আত্মবিশ্বাস হারিয়ে ফেলে।’
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যাটকোর চেয়ারম্যান ও মাছরাঙ্গা টেলিভিশনের মালিক অঞ্জন চৌধুরী। এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ সচিব আশোক কুমার বিশ্বাস।
২০১৮ সালের মে মাসে বাংলাদেশ প্রথম স্যাটেলাইট যোগাযোগ চালু করে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কেনেডি স্পেস সেন্টার থেকে মহাকাশে ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ উৎক্ষেপের মাধ্যমে বিশ্বের ৫৭তম জাতি হিসেবে অভিজাত স্যাটেলাইট ক্লাবে প্রবেশ করে।-ইউএবি

এবিএস

Comments are closed.