rockland bd

বৃষ্টিতে ফাইনাল পরিত্যক্ত, বাংলাদেশ-আফগানিস্তান যুগ্মভাবে চ্যাম্পিয়ন

0

খেলা ডেস্ক, ঢাকা, ২৪ সেপ্টেম্বর (বাংলাটুডে) : বৃষ্টিতে ভেসে গেছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচ। যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানকে।

মঙ্গলবার রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হতে যাওয়া ম্যাচের টস হওয়ার কথা ছিল ৬টায়। কিন্তু বিকাল ৪টা ১০ মিনিট থেকে শুরু হওয়া ভারি বর্ষণের কারণে টসের আনুষ্ঠানিকতায় বিঘ্ন ঘটে।

পরে আবহাওয়ার উন্নতি না হওয়ায় রাত ৯টা ৫ মিনিটের দিকে ম্যাচ পরিত্যক্ত এবং শর্ত অনুযায়ী শিরোপা দুদলের মধ্যে ভাগাভাগির সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

সিরিজ সেরা হয়েছেন চার ম্যাচে সর্বোচ্চ ১৩৩ রান করা আফগান ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ। অবশ্য জিম্বাবুয়ের হেমিল্টন মাসাকাদজাও সংগ্রহ করেছেন ১৩৩ রান।

গত ১৩ সেপ্টেম্বর ঢাকায় বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় এ ত্রিদেশীয় সিরিজ। প্রথম ম্যাচে ১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ। ১৪ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচেও পরাজিত হয় জিম্বাবুয়ে। আফগানিস্তানের ১৯৭ রানের বিপরীতে তাদের ইনিংস থামে ১৬৯ রানে। ১৫ সেপ্টেম্বরের তৃতীয় ম্যাচে জয়ের ধারা বজায় রাখে আফগানরা। তারা ১৬৪ রান তুলে স্বাগতিকদের হারায় ২৫ রানে।

দুই দিনের বিরতির পর চট্টগ্রামে চতুর্থ ম্যাচে ১৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ের (১৩৬) বিপক্ষে পুনরায় জয় পায় বাংলাদেশ (১৭৫)। ২০ সেপ্টেম্বর পঞ্চম ম্যাচে সিরিজের সান্ত্বনা জয় পায় জিম্বাবুয়ে। আফগানিস্তানকে (১৫৫) হারায় ৭ উইকেটে। ২১ সেপ্টেম্বর ষষ্ঠ ম্যাচে ৫ বছর পর আফগানদের টি-টোয়েন্টি দুর্গ ভেদ করে বাংলাদেশ। ১৩৯ রানের লক্ষ্য তাড়া করে জয় পায় ৪ উইকেটে।

চার ম্যাচের তিনটিতে জয় নিয়ে ফাইনালে আসা বাংলাদেশের সঙ্গী হয় দুটি জয় ও দুটি হার দেখা আফগানিস্তান।

আমিন/২৪সেপ্টেম্বর/২০১৯

Comments are closed.