rockland bd

অবশেষে বরখাস্ত শাহজাদপুরের ঘুষ নেয়া সেই সাব-রেজিস্ট্রার

0

শাহজাদপুরের সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাশ


মাসুদ মোশাররফ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি (বাংলাটুডে) : সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুষের টাকা নেওয়ার ভিডিও ভাইরালের ঘটনায় সিরাজগঞ্জের শাহজাদপুরের সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাশকে সাময়িক বরখাস্ত করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের, বিচার বিভাগ-৬।

রোববার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় আইন ও বিচার শাখা-৬ ১০.০০.০০০০.১৩০.২৭.০০২.১৯-৩১৬ নং স্মারকে রাষ্ট্রপতির আদেশক্রমে মোঃ গোলাম সারওয়ার, সচিব (দাঃ প্রাঃ) এর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) ৩ এর (ঘ) অনুযায়ী যথাক্রমে ‘অসদাচরণ’ ও ‘দূর্ণীতি’র অভিযোগে বিভাগীয় মোকদ্দমা নং ০১/২০১৯ রুজু করার সিদ্ধান্ত সহ তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। ইতিপূর্বে ওই সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে রেজিষ্ট্রার জেনারেল এর কার্যলয় থেকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ প্রদান করা হয়।

এরই প্রেক্ষিতে গতকাল রবিবার চুড়ান্তভাবে দূর্ণীতিবাজ ওই সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে প্রজ্ঞাপনজারী করা হয়। এর আগে শাহজাদপুর সাব-রেজিষ্ট্রারের ঘুষ দূর্ণীতির সহায়তা ও সংযুক্ত থাকার অপরাধে আরও ৩জন কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে।

সাময়িকভাবে বরখাস্ত থাকাকালীন সময়ে সাব-রেজিষ্ট্রার সুব্রত কুমার দাসকে সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রারের কার্যালয়ে সংযুক্ত থাকার আদেশ প্রদান করেন। ইতিমধ্যেই সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যলয় থেকে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত দল অভিযুক্ত সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে তদন্ত কাজ শুরু করেছেন। ওই তদন্ত দলে রয়েছেন জেলা প্রশাসকের পক্ষে শাহজাদপুর উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক এবং শাহজাদপুর উপজলো যুবউন্নয়ন কর্মকর্তা মোঃ কাওছার আলী। তাঁরা জানান, আগামী সাত কার্যদিবসের মধ্যে ওই তদন্ত দলের তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে প্রদান করবেন।

আমিন/১৫সেপ্টেম্বর/২০১৯

Comments are closed.