rockland bd

ডোমারে ৩লক্ষ টাকার সরকারী গাছ ৬০হাজারে বিক্রি

0

ডোমার (নীলফামারী) প্রতিনিধি


নীলফামারীর ডোমার ডাকঘরের প্রায় তিন লক্ষ টাকার বিভিন্ন জাতের সরকারী গাছ মাত্র ৬০ হাজার টাকায় বিক্রির অভিযোগ উঠেছে। এতে সরকারের আর্থিক ক্ষতি হলেও পকেট ভরেছে সংশ্লিষ্ট কর্তা-ব্যাক্তিদের।
অপর দিকে নিলাম বিজ্ঞপ্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণের কথা থাকলেও অনেকেই তা জানেন না বলে। গতকাল (১৩ই আগষ্ট ) সোমবার দুপুরে তড়িঘরি করে গাছ কাটার হিড়িক পড়ে ।
জানা গেছে, ডোমার উপজেলার প্রান কেন্দ্রে অবস্থিত ডাকঘর চত্তরের মেহগনি-৯টি, আম ১টি, কাঠাল ২টি ,লিচু ১টিসহ মোট ১৩টি পুরাতন গাছ ১২ই আগষ্ট নিলাম ডাকের আয়োজন করে।
শুরু থেকেইে নিলামের বিষয়টি অনেকটা গোপন ভাবে সম্পন্ন হয়েছে বলে একাধিক আগ্রহী ক্রেতা নাম প্রকাশ না করার শর্তে সাংবাদিকদের জানান।
এ বিষয়ে ডোমার নির্বাহী কর্মকর্তার অফিস সহকারী আজগার আলী জানান, সরকারী প্রতিষ্ঠানের যে কোন মালামাল নিলামে বিক্রি করতে হলে স্থানীয়, জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি দিতে হবে। অথবা জনসমাগম হয় এমন স্থানে ঢোল সহরত ও মাইকিং এর ব্যবস্থা করার নিয়ম।
এছাড়া সংশ্লিষ্ট ব্যবসায়ীদের পত্র দ্বারা অবগত করতে হয়। এখানে শুধুমাত্র অফিসের দরজায় সাটানো একটি নিলাম বিজ্ঞপ্তি দিয়ে কর্তৃপক্ষ দায় সারেন।
এ বিষয়ে জানতে ডোমার বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মাহাবুব রহমানকে একাধিকবার মোবাইল করলে তিনি মোবাইল রিসিভ করেননি ।
তবে ডোমার বিট কর্মকর্তা আতাউর রহমান জানান,স্যার আদালতের কাজে নীলফামারীতে আছেন। মূল্য নির্ধারণ আমি করেছি কিন্তু স্যার না থাকায় আমি তা দিতে বা বলতে পারব না।
ডোমার উপজেলা ডাকঘরের পোষ্ট মাষ্টার লেবু চন্দ্র রায় জানান, নিলাম কমিটিতে আমি সদস্য হিসাবে আছি কিন্তু সরকার নির্ধারিত মূল্যের কমে দেয়া হয়েছে কিনা তা আমি জানিনা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমার নিকট জানতে চাইলে তিনি জানান, আমি এবিষয়ে কিছুই জানিনা। আমাকে অবগত করা হয়নি ।
নিলাম কমিটির সভাপতি ( রংপুর ) ও পোষ্ট অফিস সুপার আব্দুর রশিদ মন্ডল কে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নাই ।
ডেপুটি পোষ্ট মাষ্টার জেনারেল প্রদীপ কুমার জানান, ইউএনও মহোদয়কে তো জানানোর কথা ,আমি বিষয়টি দেখছি ।

বাংলাটুডে২৪/আবু ফাত্তাহ্ কামাল/আরএইচ

Comments are closed.