rockland bd

জনবান্ধব হতে পুলিশের প্রতি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আহবান

0


ডেস্ক রিপোর্ট, ১৫ সেপ্টেম্বর (বাংলাটুডে) :
সততা, নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে কাজ করতে পুলিশ সদস্যদের আহ্বান জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, পুলিশকে জনগণের বন্ধু হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।
আজ (রোববার) দুপুরে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডমিতে ৩৬তম বিসিএস পুলিশ ক্যাডারের সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময়, স্বাধীনতা সংগ্রামসহ বিভিন্ন সময়ে পুলিশের ভূমিকার প্রশংসা করেন তিনি।
সরকার প্রধান বলেন, আমরা গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করার মাধ্যমে দেশে আইনের শাসন ও ন্যায়বিচার নিশ্চিত করতে চাই। আমি আশা করি আপনারা প্রশিক্ষণলব্ধ জ্ঞান ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ বাস্তবায়নের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে আন্তরিকভাবে সচেষ্ট থাকবেন।
পুলিশ বাহিনীর আধুনিকায়ন ও সদস্যদের সুযোগ সুবিধা নিশ্চিতে সরকারের পদক্ষেপ তুলে ধরেন তিনি। নবীন কর্মকর্তার উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, অপরাধের ধরণ প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। গতানুগতিক অপরাধের পাশাপাশি সাইবার ক্রাইম, মানিলন্ডারিং, মানবপাচার ইত্যাদি বৈশ্বিক অপরাধও সংগঠিত হচ্ছে। এরসঙ্গে যুক্ত হয়েছে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের মত অশুভ সামাজিক ব্যাধি। এসব অপকর্ম নির্মূলে এবং সমসাময়িক চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে সব সময় সচেষ্ট থাকতে হবে।
এ সময়, গুজবের বিষয়ে সতর্ক থাকার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তির অপব্যবহার করে বিভিন্ন সময় স্বার্থান্বেষী মহল গুজব রটিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। গুজব রটনাকারীদের আইনের আওতায় আনার পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করার কর্মসূচি গ্রহণ করতে হবে।
এ সময়, দেশের মানুষের জীবনমান উন্নয়নে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমাদের সরকার বিগত ২০০৯ সালে দায়িত্ব গ্রহণের পর এদেশের সার্বিক উন্নয়ন ও জনমানুষের জীবনযাত্রার মানোন্নয়ন, সেবা প্রাপ্তি সহজতর করার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও জ্বালানি, বৈদেশিক নীতি ও সম্পর্ক, গ্রামীণ ও নগর অবকাঠামো উন্নয়নসহ প্রতিটি সেক্টরেই আজ কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন সম্ভব হয়েছে।
এরআগে, পুলিশ একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছে একটি সুসজ্জিত খোলা জিপে চড়ে বর্ণাঢ্য প্যারেড পরিদর্শন এবং সহকারী পুলিশ সুপারদের অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী সহকারী পুলিশ সুপারদের মধ্যে ট্রফি বিতরণ করেন তিনি।-পার্সটুডে

এবিএস

Comments are closed.