rockland bd

পাওনা টাকা পরিশোধের দাবিতে জামালপুরে পাট ব্যবসায়ীদের মানববন্ধন

0

পাওনা টাকা পরিশোধের দাবিতে জামালপুরে পাট ব্যবসায়ীদের মানববন্ধন


মিঠু আহমেদ, জামালপুর প্রতিনিধি (বাংলাটুডে) : বিজেএমসি’র কাছে পাওনা টাকা পরিশোধের দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেছে জামালপুরের পাট ব্যবসায়ীরা। সোমবার সকালে শহরের তমালতলা মোড়ে জেলা পাট ব্যবসায়ী সমিতির ব্যানারে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
জেলা পাট ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ হাবিবুর রহমান হবির সভাপতিত্বে মানবন্ধনে সাধারন সম্পাদক আলহাজ¦ মো: নজরুল ইসলাম, ইকরামুল হক নবীন, রঞ্জন সিং, বাবুল তালুকদারসহ উপজেলার পাট ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।
বক্তারা বলেন- গত ৩টি অর্থবছরে জামালপুরের অর্ধশতাধিক পাট ব্যবসায়ী বিজেএমসি’র কাছে প্রায় ৫০ কোটি পাওনা রয়েছে। টাকা বকেয়া থাকায় অনেক পাট ব্যবসায়ী ব্যাংকের ঋন পরিশোধ করতে পারছে না। ফলে ঋন খেলাপীর মামলা অব্যাহত আছে কয়েকজনের নামে। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে তারা। এছাড়া এই টাকা আটকে থাকায় অনেক ব্যবসায়ী এই ব্যবসা ছেড়ে দেওয়ায় প্রায় হাজারো ক্ষুদ্র পাট ব্যবসায়ী ও কৃষক ক্ষতিগ্রস্থ হচ্ছে। বক্তারা দ্রুত এই টাকা পরিশোধের দাবি জানান অন্যথায় ব্যাপক আন্দোলন গড়ে তুলার হুশিয়ারি দেন বক্তারা।
এছাড়া সারাদেশে হাজারো পাট ব্যবসায়ীর প্রায় ৬০০ কোটি টাকা বিজেএমসি’র কাছে পাওনা রয়েছে বলে জানান বক্তারা।
মানববন্ধন শেষে পাট ব্যবসায়ীদের একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে মিলিত হয়। পরে জেলা প্রশাসক মো: এনামুল হকের নিকট একটি স্মারকলিপি পেশ করেন ব্যবসায়ীরা।
কর্মসূচীতে জেলার প্রায় শতাধিক পাট ব্যবসায়ী অংশগ্রহন করে।

আমিন/০৯সেপ্টেম্বর/২০১৯

Comments are closed.