rockland bd

স্যার না বলায় সাংবাদিকদের অফিস থেকে বের করে দিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা

0

স্যার না বলায় সাংবাদিকদের অফিস থেকে বের করে দিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা


সোহেল রানা, যশোর প্রতিনিধি (বাংলাটুডে) : যশোরের অভয়নগর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তাকে স্যার সম্বোধন না করে ভাই বলায় ৪ সাংবাদিককে অফিস থেকে বের করে দেওয়া হয়েছে। সোমবার সকালে উপজেলা কৃষি অফিসে এই ঘটনা ঘটে। ওই কর্মকর্তার নাম আব্দুস সোবহান। এ ঘটনায় অভয়নগরে সাংবাদিকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সাংবাদিক আতিয়ার রহমান জানান, অভয়নগর উপজেলা কৃষি কর্মকর্তাসহ অনেক কর্মকর্তা নিয়মিত অফিসে আসেন না। সোমবার সকাল ১০টায় অফিসে গিয়ে কৃষি কর্মকর্তাকে না পেয়ে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুস সোবহানের কাছে যাই। এ সময় আমি তাকে ভাই সম্বোধন করে কৃষি কর্মকর্তা কোথায় আছেন জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে আমার দিকে তেড়ে আসেন। অফিসের পিওনকে ডাকাডাকি করে আমাকে বের করে দিতে বলেন। এ সময় পাশে থাকা সাংবাদিক রিপানুর ইসলাম এগিয়ে গেলে তাকেও লাঞ্চিত করে বের করে দেন।

তিনি জানান, এ ঘটনার পর স্থানীয় দুই সাংবাদিক বিষয়টি জানতে ওই কর্মকর্তার কাছে গিয়ে ভাই বলে সম্বোধন করায় তাদেরও অফিস থেকে বের দেন এবং বলেন ‘আমি একজন বিসিএস ক্যাডার, আমার সঙ্গে কিভাবে কথা বলতে হয় জানেন না?

সাংবাদিক রিপানুর ইসলাম বলেন, উপজেলা কৃষি অফিসে সোমবার আমিও সংবাদ সংগ্রহে গিয়েছিলাম। এ সময় আমার সঙ্গেও খারাপ আচরণ করেন ওই কর্মকর্তা। এ ব্যাপরে অভয়নগর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুস সোবহানের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

কৃষি সম্প্রসারন অধিদপ্তর যশোরের উপপরিচালক এমদাদ হোসেন শেখ বলেন, অভয়নগর উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম সামদানী ৩ দিনের ছুটিতে রয়েছেন। আপনারা একটু বিষয়টি মিমাংসা করে নেন। উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম সামদানী জানান, তিনি ছুটিতে রয়েছেন, এসে বিষয়টি তিনি দেখবেন।

আমিন/০৯সেপ্টেম্বর/২০১৯

Comments are closed.