rockland bd

বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলায় বিলম্ব

0

বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলায় বিলম্ব


চট্টগ্রাম, ০৮ সেপ্টেম্বর ২০১৯ (বাংলাটুডে) : বৃষ্টির কারণে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হতে বিলম্ব হচ্ছে। রবিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল। যেহেতু আলোক স্বল্পতার কারণে আগের দিনের খেলা ২০ মিনিট আগেই শেষ হয়ে যায়।

বাংলাদেশের বিপক্ষে ৩৭৪ রানের লিড নিয়ে শক্ত অবস্থানে থেকে তৃতীয় দিন শেষ করে সফরকারী আফগানিস্তান। দ্বিতীয় ইনিংসে শনিবার ৮ উইকেট হারিয়ে ২৩৭ রান করে সফরকারীরা। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হলে ১৩৭ রানের লিড পায় রশিদ-নবীরা।

এর আগে রহমত শাহর শতক, আসগর আফগানের ৯২ রান ও রশিদ খানের অর্ধশতকের সুবাদে প্রথম ইনিংসে ৩৪২ রান সংগ্রহ করে আফগানিস্তান। মাত্র তৃতীয় টেস্ট খেলতে নামা আফগানদের এটি দলীয় সর্বোচ্চ ইনিংস।তাইজুল ইসলাম ৪টি, সাকিব ও নাঈম ২টি করে এবং রিয়াদ ও মিরাজ ১টি করে উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে আফগান স্পিন বিষে দিশেহারা হয়ে পড়েন টাইগার ব্যাটসম্যানরা। ৮৮ রানের মধ্যে ৫ উইকেট হারায় বাংলাদেশ। মমিনুল হক (৫২), লিটন দাস (৩৩) এবং মোসাদ্দেক সৈকত (৪৮*) ছাড়ার আর কোনো ব্যাটসম্যান তাদের নামের প্রতি সুবিচার করতে পারেননি।

আফগানিস্তানের পক্ষে রশিদ খান ৫টি, মোহাম্মদ নবী ৩টি, কাইস আহমেদ ও ইয়ামীন ১টি করে উইকেট লাভ করেন। দ্বিতীয় ইনিংসের শুরুতেই সাকিব আল হাসানের স্পিন ঘূর্ণিতে প্রথম ওভারেই বিদায় নেন আফগান ওপেনার ইনসানুল্লাহ ও প্রথম ইনিংসে শতক হাঁকানো রহমত শাহ।

দলীয় ২৮ রানে নাঈম হাসানের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন হাশমতউল্লাহ শহিদি। এরপর আসগর আফগান ও ইব্রাহীম জাদরান শতাধিক রানের জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যান।

আসগর আফগান ৫০ রান করে তাইজুলের শিকার হন। জাদরানকে (৮৭) ফিরিয়ে আবারও ব্রেক থ্রু এনে দেন নাঈম। তৃতীয় দিন শেষে আফগানিস্তানের ৮ উইকেট তুলে নিতে সক্ষম হন টাইগারর স্পিনাররা। তবে গলার কাটা হয়ে রয়েছেন আফছার জাজাই (৩৪)।

আমিন/০৮সেপ্টেম্বর/২০১৯

Comments are closed.