rockland bd

বগুড়ার শেরপুরে রিক্সাচালকের সততার দৃষ্টান্ত

0

রিক্সাচালক আকবর শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীরের হাতে কুড়িয়ে পাওয়া ব্যাগ তুলে দিচ্ছেন। ডানে প্রকৃত মালিক ব্যাগ বুঝে নিচ্ছেন।


মোঃ আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) প্রতিনিধি (বাংলাটুডে) : বগুড়ার শেরপুরে কুড়িয়ে পাওয়া ব্যাগ গতকাল সোমাবার রাতে শেরপুর থানার অফিসার ইনচার্জ হুময়ুন কবীর প্রকৃত মালিক হাবিবুরের হাতে তুলে দিয়েছেন।

জানা যায়, উপজেলার গাড়িদহ মডেল ইউনিয়নের চকপাথালিয়া গ্রামের মৃত করিম বক্স প্রামানিকের ছেলে আস্ত আকবর দীর্ঘদিন ধরে শেরপুর উপজেলার বিভিন্ন এলাকায় রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। গত শনিবার রাত দেড়টার দিকে স্থানিয় বাসস্ট্যান্ড এলাকায় ভাড়ার জন্য অপেক্ষা করছিল। এ সময় অজ্ঞাত ব্যাক্তি একটি মোটরসাইকেল নিয়ে বাসষ্ট্যান্ড নন্দীগ্রাম সড়ক থেকে ঢাকা-বগুড়া মহাসড়কে ওঠার সময় বগুড়াগামী একটি যাত্রীবাহী কোচের ধাক্কায় চালকসহ দুইজন মাটিতে পড়ে গিয়ে আহত হন। উপস্থিত লোকজন আহতদের উদ্ধারে এগিয়ে গেলে কে বা কারা ব্যাগটি আস্ত আকবরের রিক্সায় রেখে যায়। পরে ব্যাগের মালিক না পাওয়ায় সে ব্যাগটি বাড়িতে নিয়ে যায়।

ব্যাগের ভিতরে থাকা একটি ল্যাপটপ, একটি পাসপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্রসহ গত রোববার রাত ৯ টার দিকে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীরের হাতে তুলে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেন। গতকাল সোমবার প্রকৃত মালিক কুসুম্বি ইউপির দাড়কিপাড়া গ্রামের মৃত নাদের হোসেনের ছেলে হাবিবুর রহমানের নিকট শরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর ব্যাগ হস্তান্তর করেন।

আমিন/০৩সেপ্টেম্বর/২০১৯

Comments are closed.