rockland bd

চিলাহাটিতে জোর পূর্বক জমি দখলের অভিযোগ

0

ডোমার গোসাগঞ্জে রাস্তায় বেড়া দিয়ে অসহায় একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছে।


জুয়েল বসুনীয়া, চিলাহাটি প্রতিনিধি, ০৩ সেপ্টেম্বর (বাংলাটুডে) : ডোমার ভোগডাবুরী ইউনিয়নে জমাজমি নিয়ে বিরোধের জেরে একটি অসহায় পরিবারের ছয়জন নারী-পুরুষকে পিটিয়ে গুরুত্বর জখম করেছে স্থানীয় জমি দখলদারেরা। চক্রটি আহত পরিবারটির বাড়ি যাওয়া-আসার রাস্তায় বেড়া দিয়ে তাদের অবরুদ্ধ করে জমি জোর পূর্বক দখলে নেয়। প্রায় দেড় মাস থেকে পরিবারটির লোকজন দুর্বিসহ জীবন যাপন করলেও দেখার বা বলার কেউ নাই।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ভোগডাবুরী ইউনিয়নের গোসাইগঞ্জ পশ্চিম পাড়া গ্রামের মাফিল উদ্দিনে নেতৃত্বে তার সাঙ্গপাঙ্গরা লাঠিসোটা নিয়ে গত ২০ জুলাই প্রতিবেশী ইউনুছ আলীর পরিবারের উপর হামলা চালিয়ে ক্ষেত নষ্ট করে তাদের সাড়ে ১০ শতক জমি জোর পূর্বক দখল করে নেয়। সেই দিন থেকেই জমি দখলদারেরা ইউনুছ আলীর পরিবারের বাড়ি যাওয়া-আসার রাস্তায় বেড়া দিয়ে তাদের অবরুদ্ধ করে রাখে।

এবিষয়ে ভুক্তভোগী বিভিন্ন মহলের কাছে ধর্ণা দিয়েও কোন সমাধান না পেয়ে শেষে আদালতে মামলা দায়ের করে। গোসাইগঞ্জ মৌজার জে এল নং ৩ খতিয়ান নং এস এ ৪৯৫ দাগ নং ৩৯৩ দাগে ৭২ শতক জমির মধ্যে সাড়ে ৭ শতক ও ৩৯১ দাগে ৭৫ শতক জমির মধ্যে ৩ শতক। ওই দুই দাগে সাড়ে ১০ শতক জমির ক্রয় শর্তে ৬০৭৬ নাম্বার দলিল মুলে ইউনুছ আলীর ছেলে রশিদুল ইসলাম ভোগ দখল করে আসছে। অপর দিকে একই জমির ক্রয় সূত্রে মাফিল উদ্দিন দাবী করলেও তিনি কোন বৈধ্য কাগজপত্র দেখাতে পারেন নি।

ইউপি চেয়ারম্যান এক্রামুল হক বলেন, বিষয়টি নিয়ে একাধীকবার আপোষ মিমাংসা করা হলেও এক পক্ষ মানলে আরেক পক্ষ মানে না। তবে কেউ কারো চলাচলের রাস্তা বন্ধ করতে পারবেনা।

আমিন/০৩সেপ্টেম্বর/২০১৯

Comments are closed.