rockland bd

স্থানীয় সরকারমন্ত্রীর গাড়ি বহরে হামলা হয়নি, এটা নিছক দুর্ঘটনা: স্বরাষ্ট্রমন্ত্রী

0


ডেস্ক রিপোর্ট, ০১ সেপ্টেম্বর ২০১৯, (বাংলাটুডে) :

বাংলাদেশের স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের গাড়ি বহরে কোন হামলা হয়নি, এটি নিছক একটি দুর্ঘটনা বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি জানান, ‘মন্ত্রী মহোদয়ের গাড়ি বহরে কোন হামলা হয়নি। এটা হঠাৎ একটা দুর্ঘটনা। গোয়েন্দা সংস্থা ও পুলিশ বাহিনী এ ঘটনাটি তদন্ত করছে। তদন্ত শেষ বলা যাবে সেখানে কী ঘটেছিল।’
আজ (রোববার) সকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এক অনুষ্ঠানে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে ৫৬তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেন তিনি।
ভারতের আসামে নাগরিকপঞ্জি নিয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটি ভারতের অভ্যন্তরীণ বিষয়; তারা কিছু জিজ্ঞেস করলে তখন প্রতিক্রিয়া জানাবে বাংলাদেশ।
এই হামলা পরীক্ষামূলক: সেতুমন্ত্রী
এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী হামলার ঘটনা অস্বীকার করলেও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এই হামলা পরীক্ষামূলক। এমন ছোট ছোট ঘটনা দিয়ে বড় ঘটনার আলামতের আভাস দিতে পারে। তবে এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক আছে।

আজ (রোববার) সকালে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
দেশ এখনও জঙ্গিমুক্ত হয়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ওই হামলার লক্ষ্য স্থানীয় সরকারমন্ত্রী ছিলেন না। তবে ভবিষ্যতে রাজনীতিকদের ওপরে যে হামলা ঘটানো হবে না তারও নিশ্চয়তা নেই। হামলাকারী চক্র আইএস-এর নাম ব্যবহার করছে কি না, গোয়েন্দা সদস্যরা তা খতিয়ে দেখছেন বলেও জানান তিনি।বাংলাদেশে আইএস বলে কিছু নেই: তথ্যমন্ত্রী
অন্যদিকে, বাংলাদেশে আইএস বলে কিছু নেই দাবি করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে আইএস বলতে কিছু নাই। গাড়ির চাকা বার্স্ট হলেও বলে আইএস করেছে। আবার ককটেল বিস্ফোরণ হলেও বলে আইএস করেছে। কারা যে এগুলো ছড়ায় আমরা জানি না। আজ (রোববার) সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।শনিবার রাতে সায়েন্সল্যাব মোড়ে যানজটে পড়া স্থানীয় সরকারমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে পুলিশের দুই সদস্য আহত হয়। এ ঘটনায় দায় স্বীকার করেছে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী আইএস। রাতে সাইট ইন্টেলিজেন্সের এক টুইট বার্তায় এ দায় স্বীকারের কথা জানানো হয়। হামলার ঘটনায় নিউমার্কেট থানার এসআই জহিরুল ইসলাম বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন।

এবিএস

Comments are closed.