rockland bd

সিলেটে দলীয় প্রতিপক্ষের হামলায় নিহত ছাত্রদল নেতা

0

ইউএনবি, সিলেট


সিলেট নগরের কুমারপাড়া এলাকায় দলীয় কর্মীদের হামলায় নিহত হয়েছেন ফয়জুর রহমান রাজু (২৬) নামে এক ছাত্রদল নেতা।
গতকাল শনিবার রাতে সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে ফুল দিয়ে আসার পর ছাত্রদলের একটি গ্রুপের উপর হামলা চালায় ছাত্রদলেরই অপর একটি গ্রুপ।
হামলায় নিহত হন মহানগর ছাত্রদলের সাবেক সহ-প্রচার সম্পাদক রাজু। আহত হন জাকির হোসেন উজ্জ্বল ও সালাহ লিটন নামে ছাত্রদলের আরও দুই কর্মী।
গতকাল রাত সাড়ে ১০টার দিকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মারা যান রাজু।
জানা গেছে, রাত সাড়ে ৯টার দিকে নগরের কুমারপাড়ায় সিটি কর্পোরেশনের (সিসিক) নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর বাসার কাছেই এ হামলার ঘটনা ঘটে। এ সময় আরিফুল হক চৌধুরী ও বিএনপি নেতারা তার বাসায় অবস্থান করছিলেন।
ঘটনার পর শহরে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশের কাছ থেকে জানা যায়, শনিবার রাতে নির্বাচন কমিশনের কার্যালয় থেকে মেয়র আরিফের গাড়িবহরের সঙ্গে মোটরসাইকেলযোগে নগরের কুমারপাড়া এলাকায় তার বাসায় যান ছাত্রদল কর্মী উজ্জ্বল, রাজু ও সালাহ লিটন।
আরিফুল হককে বাসায় পৌঁছে দিয়ে ফেরার সময় তিনজন একই মোটরসাইকেলে করে ফিরছিলেন। তাঁরা কুমারপাড়া পয়েন্ট সংলগ্ন গলির মুখে আসা মাত্র শাহি ঈদগাহের দিক থেকে কয়েকটি মোটরসাইকেলে কিছু যুবক এসে তাদের ওপর হামলা চালায়।
হামলাকারীরা তিনজনকে ধাওয়া দিয়ে আটকে ফেলে এবং ধারালো অস্ত্র দিয়ে কোপায়। পরে গুলি ছুড়ে ঘটনাস্থল ত্যাগ করে। আহত অবস্থায় তিনজন প্রায় ১০ মিনিট রাস্তায় পড়েছিলেন।
খবর পেয়ে তাঁদের সঙ্গে থাকা কর্মী ও পুলিশ আহত তিনজনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আহতদের মধ্যে ফয়জুর রহমান রাজুর অবস্থা ছিল গুরুতর।
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. দেবব্রত রায় জানান, আহতদের মধ্যে রাজু নামে এক যুবক হাসপাতালে আনার পর মারা গেছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ উজ্জ্বলের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

বাংলাটুডে২৪/আরএইচ

Comments are closed.