rockland bd

সাইকেল চালালেই হবে না, ওজন ঝরাতে চাইলে মেনে চলুন এই ৫ নিয়ম

0


ডেস্ক রিপোর্ট, ২৪ আগস্ট (বাংলাটুডে) :
আপনি যদি ওজন ঝরাতে সাইকেল চালান, তাহলে দিনের একটা সময় নির্দিষ্ট করে নিন। সকালে ব্রেকফাস্টের আগে সাইকেল চালানো এক্ষেত্রে অত্যন্ত উপকারী। এতে আপনি ২০% পর্যন্ত বেশি ফ্যাট বার্ন করতে পারবেন। ওজন কমাতে চান, কিন্তু জিম করতে বোরিং লাগে? তাহলে আপনি সাইক্লিং বেছে নিতে পারেন। কিন্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে সাইক্লিং করলেই হয় না, নির্দিষ্ট নিয়ম মেনে করতে হয়। তাহলেই আশানুরূপ ফল পাওয়া যায়। জেনে নিন যে পাঁচ নিয়মে সইকেল চালালে ওজন কমবে সহজেই।
* আপনি কতটা সময় প্যাডাল করছেন, তা খুবই গুরুত্বপূর্ণ। এক ঘণ্টা সাইক্লিং করলে ৫০০ ক্যালোরি পর্যন্ত বার্ন করা যায়। তাই নিয়মিত সাইকেল চালালে এবং স্বাস্থ্যকর খাওয়া দাওয়া করলে সপ্তাহে ৫০০ গ্রাম পর্যন্ত ওজন ঝরানো সম্ভব।

* আপনি যদি ওজন ঝরাতে সাইকেল চালান, তাহলে দিনের একটা সময় নির্দিষ্ট করে নিন। সকালে ব্রেকফাস্টের আগে সাইকেল চালানো এক্ষেত্রে অত্যন্ত উপকারী। এতে আপনি ২০% পর্যন্ত বেশি ফ্যাট বার্ন করতে পারবেন।

* সাইকেল চালিয়ে আপনি কতদূর প্রতিদিন যান? এই পথটা একটু একটু করে বাড়ান। যত বেশি সময় সাইক্লিং করবেন, পেটের মেদ তত তাড়াতাড়ি কমবে। বেশি ভিড়ের রাস্তায় যাবেন না। এতে আপনার সাইকেলের গতি কমে যাবে।

* মাঝে মাঝে খাড়াই রাস্তাতেও সাইকেল চালাতে পারেন। খাড়াই পথে সাইকেলকে উপরে তুলতে বেশি জোর লাগাতে হবে। এতে আপনার শরীর নতুন চ্যালেঞ্জের মুখে পড়বে এবং বেশি ক্যালোরি বার্ন করবে।

* সাইকেলে সঠিক পদ্ধতিতে বসুন। সাইক্লিং-এর সময় আপনার পশ্চার যেন ঠিক থাকে। ওজন কমাতে চাইলে সঠিক পশ্চার অত্যন্ত গুরুত্বপূর্ণ। – এইসময়

এবিএস

Comments are closed.