rockland bd

আর্থিক অনিয়ম : বাংলাটুডেতে সংবাদ প্রকাশের পর ব্যবস্থা গ্রহণ

0



ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি (বাংলাটুডে) :
রাজশাহী চারঘাটে উপজেলায় সরকারী বরাদ্দকৃর্ত বয়ষ্কভাতা, বিধবা, মাতৃত্ব, শিশু, প্রতিবন্ধিভাতা নিয়ে অনিয়মের অভিযোগ উঠে। বাংলাটুডে অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পর উপজেলা কর্মকর্তা, সমাজসেবা ও আ’লীগ নেতাদের সঠিক তদন্তের মাধ্যমে বঞ্চিদের সুবিধা দেয়ার আশ্বাস দেয়া হয়।
সম্প্রতি উপজেলার বিভিন্ন ভাতার বরাদ্দকৃর্ত নতুন কার্ড সুবিধাভোগীদের হাতে হস্তান্তর করা হয়েছে। যাদের মধ্যে অনেক ভাতা কার্ড থেকে বঞ্চিত হয়। ওই বিষয়ে তাদের সাথে কথা বলে আসন্ন নতুন বরাদ্দে তাদের ব্যবস্থা করা হবে বলে জানান (চারঘাট-বাঘার এমপি) পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরীয়ার আলমের প্রতিনিধি পৌর আ’লীগ সম্পাদক একরামুল হক।
চারঘাট পৌরসভার ২.৩ এবং ৪ নং ওর্য়াডের অভিযোগকারীরা আসন্ন নতুন বরাদ্দে তাদের ভাতাকার্ড প্রাপ্তির বিষয়ে একমত পোষণ করছেন। বিগত দিনের উপজেলার সরকারী কর্তৃক বিভিন্ন ভাতা নিয়ে বিচ্ছিন্ন কিছু অভিযোগ উঠলেও বর্তমান তার সঠিক পদ্ধতিতে ব্যবস্থা নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক ও সমাজ সেবা কর্মকর্তা মফিজুল ইসলাম। এতথ্য নিশ্চিত করেছেন ইউনিয়ন সমাজ কর্মী মনজুর হোসেন।
৪ নং ওর্য়াড পৌর আ’লীগ সভাপতি আমির হোসেন বলেন, ভাতা বঞ্চিতদের আসন্ন নতুন সরকারী বরাদ্দে ভাতা কার্ডের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দিয়েছেন ইউএনও, সমাজসেবা কর্মকর্তা ও পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরীয়ার আলমের প্রতিনিধি পৌর আ’লীগ সম্পাদক একরামুল হক।
প্রসঙ্গত, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক ও সমাজ সেবা কর্মকর্তা মফিজুল ইসলাম গনমাধ্যমকে জানান, প্রকৃত অর্থে যারা ভাতা কার্ড পাওয়ার যোগ্য তাদেরকে ভাতা কার্ড প্রদান করা হয়। সরকারী বরাদ্দকৃর্ত কাডের সংখ্য তুলনা মূলক অনেক কম সংখ্যক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক সবায়কে ভাতা কার্ড দেয়ার ইচ্ছা থাকলেও তা সম্ভাবপর হয়ে উঠে না। পর্যায়ক্রমে বঞ্চিতদের কার্ডের ব্যবস্থা করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন সংশ্লিষ্টরা।

আমিন/০৫আগস্ট/২০১৯

Comments are closed.