rockland bd

কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাহ গ্রেফতার

0

কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাহ।


বিদেশ ডেস্ক, কাশ্মির, ০৫ আগস্ট (বাংলাটুডে) : গৃহবন্দী রাখার পর গ্রেফতার করা হলো জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে। গ্রেফতার করা হয়েছে আরেক সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহকেও। রোববার রাত থেকেই তাদের গৃহবন্দী করে রাখা হয়েছিলো। গ্রেফতারের পর মুফতিকে শ্রীনগরের হরিনিবাস বিশ্রামাগারে নেওয়া হয়েছে। এনডিটিভি।
কাশ্মীর পুলিশের একটি সূত্র এনডিটিভিকে নিশ্চিত করেছে সোমবার মুফতিকে আনুষ্ঠানিকভাবে গ্রেফতার করা হয়েছে। তবে তাকে কোন থানায় বা কারাগারে না নিয়ে বাড়ির কাছের সরকারি এক অতিথিশালায় নেয়া হয়েছে। পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান মুফতি, গত বছরের জুলাই পর্যন্ত বিজেপির সঙ্গে জোট করে ক্ষমতায় ছিলেন।
গত সপ্তাহের শুরুতে রাজ্যটিতে সেনা উপস্থিতি বৃদ্ধি শুরুর পর থেতে তিনি উচ্চকণ্ঠ ছিলেন। আর ওমর আব্দুল্লাহই প্রথমে টুইট বার্তায় নিজেদের গৃহবন্দীত্বের কথা জানান। তিনি শুরুতেই সকলকে শান্ত থাকার আহ্বান জানিয়েছিলেন। আবদুল্লাহ জানিয়ে রেখেছেন কাশ্মীরের বিশেষ মর্যাদার দাবিতে তার দল আদালতের দারস্থ হবে।
রোববার রাত থেকে মুফতি ছাড়াও কাশ্মীরের আরো দুই মূলধারার রাজনীতিবীদ ওমর আবদুল্লাহ ও সাজ্জাদ লোনকে গৃহবন্দী করে রাখা হয়েছিলো। এরপরেই সকালে রাজসভায় বিল তুলে কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়া হয়। লোনকে এখনও আনুষ্ঠানিক গ্রেফতার দেখানো হয়নি।

আমিন/০৫আগস্ট/২০১৯

Comments are closed.