rockland bd

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্ট শপে বন্দুকধারীর গুলিতে নিহত ২০

0

ওয়ালমার্ট শপে বন্দুকধারীর গুলিতে নিহতের স্বজনদের কান্না।


এল পাসো, ০৪ আগস্ট (এপি/বাংলাটুডে) : যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি সুপারশপে বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৬ জন।
স্থানীয় সময় শনিবার সকাল ১০টার দিকে এল পাসো শহরে ওয়ালমার্টের একটি দোকানে এই গোলাগুলির ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেক্সাসের গভর্নর।
হামলার ঘটনায় প্যাট্রিক ক্রুসিয়াস নামে ২১ বছরের এক যুবককে আটক করেছে পুলিশ এবং সে একাই হামলা করেছে বলে ধারণা করা হচ্ছে। সন্দেহভাজন ওই যুবক ডালাস এলাকার একজন বাসিন্দা।
পুলিশ বলছে, সিয়েলো ভিস্টা মলের কাছে ওয়ালমার্ট স্টোরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। হামলার সময় ওয়ালমার্টের ওই দোকানটিতে ক্রেতাদের প্রচণ্ড ভিড় ছিল। সেসময় ওয়ালমার্টে প্রায় তিন হাজার মানুষ কেনাকাটা করতে এসেছিলেন।
সিসিটিভি ফুটেজে একজন ব্যক্তিকে বন্দুকধারী হিসেবে দেখা গেছে এবং যুক্তরাষ্ট্রের গণমাধ্যম বলছে, গাঢ় টি-শার্ট পড়া স্বয়ংক্রিয় অস্ত্র হাতে ওই যুবকই হামলা করেছে।
পুলিশের মুখপাত্র সার্জেন্ট রবার্ট গোমেজ বলেছেন, একমাত্র সন্দেহজনক ব্যক্তি হচ্ছেন আনুমানিক কুড়ি বছর বয়সের একজন শ্বেতাঙ্গ যুবক। তবে তাকে আটক করার সময় পুলিশের কোন কর্মকর্তাকে গুলি করতে হয়নি। পরে পুরো এলাকাকে নিরাপদ করে তোলা সম্ভব হয়েছে বলেও জানান তিনি।
টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট এক সংবাদ সম্মেলনে নিহতদের সংখ্যার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি ‘জঘন্য ও সহিংস’ এই হামলাকে দেশের ইতিহাসে অন্যতম ভয়াবহ দিন বলে বর্ণনা করেছেন।
এক টুইটে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘ওই এলাকা থেকে যেসব খবর আসছে, তা খুব খারাপ, অনেক মানুষ মারা গেছেন।’
হামলার পর শহরে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

আমিন/০৪/২০১৯

Comments are closed.