rockland bd

বেনাপোল প্রেসক্লাবের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে কীটনাশক প্রয়োগ

0

বেনাপোল প্রেসক্লাবের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে কীটনাশক প্রয়োগ


মোঃ রাসেল ইসলাম, বেনাপোল প্রতিনিধি (বাংলাটুডে) : দেশজুড়ে চলছে এখন ডেঙ্গু বা এডিস মশা নিধন তৎপরতা। ডেঙ্গু’র ভয়াবহতা রক্ষায় সরকারের পাশাপাশি দেশের মানুষ সোচ্চার হয়ে উঠেছে। বিশেষ করে এডিস মশা এখন আমাদের জন্য শত্রু হয়ে দাঁড়িয়েছে। ইতোমধ্যেই দেশের সব পত্রিকাগুলোয় এর ভয়াবহতা সম্পর্কে পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে। অন্যান্য জেলার ন্যায় যশোর জেলা শহরে ডেঙ্গু’র প্রকোপ পড়তে শুরু করেছে। সারাদেশে চলছে জনসচেতনতা মূলক কর্মসূচী।
বেনাপোলে এমনই একটি কর্মসূচী হাতে নিয়েছে “সীমান্ত প্রেসক্লাব বেনাপোল”। তারা জনসচেতনতা মূলক কর্মসূচির পাশাপাশি নিজ অর্থায়নে ক্রয়কৃত “স্প্রে” মেশিনের সাহায্যে কীটনাশক ওষুধ ছিটানোর কার্যক্রম গ্রহন করে। প্রাথমিক পর্যায়ে তারা আজ শুক্রবার সকালে বেনাপোল পৌর এলাকার কয়েকটি মসজিদ, মাদ্রাসা এবং এতিমখানার আঙ্গিনায় আনাচে-কানাচে “ মেশিনের সাহায্যে কীটনাশক ওষুধ স্প্রে করে। স্থানগুলো হচ্ছে-বেনাপোল রেলওয়ে স্টেশন অফিস কার্যালয়, স্টেশন সংলগ্ন পাসপোর্ট ইমিগ্রেশন অফিস, স্টেশন জামে মসজিদ, বেনাপোল আলিয়া মাদ্রাসা এবং বড় জামে মসজিদ প্রাঙ্গন, বেনাপোল মাহবুবা এতিমখানা এবং মসজিদ প্রাঙ্গন, বেনাপোল বাগ-এ জান্নাত এতিমখানা এবং মসজিদ প্রাঙ্গন সমূহ।
এ প্রসঙ্গে ক্লাবটির সভাপতি মোঃ সাহিদুল ইসলাম শাহীন এবং সাধারন সম্পাদক মোঃ আয়ুব হোসেন পক্ষী এক বিবৃতিতে বলেন, দেশের ক্রান্তি লগ্নে “সীমান্ত প্রেসক্লাব বেনাপোল” দেশ এবং জনগনের পাশে নিজেদেরকে নিয়োজিত রাখতে চাই। আর সে কারনেই আমাদের আজকের এই কর্মসূচী গ্রহন করা।
তিনি আরও বলেন, পর্যায়ক্রমে বেনাপোল পৌর এলাকার প্রতিটি পাড়া- মহল্লায় আমাদের এই কীটনাশক ওষুধ স্প্রে করার কার্যক্রম অব্যাহত থাকবে।

আমিন/০২আগস্ট/২০১৯

Comments are closed.