rockland bd

শাহজাদপুরে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ

0

শাহজাদপুরে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ


মাসুদ মোশাররফ, শাহজাদপুর প্রতিনিধি (বাংলাটুডে) : ঈদুল আযহা উপলক্ষে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ এর চাল আত্মসাতের অভিযোগে শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়ন চেয়ারম্যান হাসেবুল হাসানের বিরুদ্ধে আজ শুক্রবার এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে।
সকালে ওই ইউনিয়ন থেকে বিক্ষুদ্ধ শত শত নারী-পুরুষ মিছিল নিয়ে প্রায় ৮ কিলোমিটার দূর থেকে উপজেলা সদরে আসে। এক পর্যায়ে মিছিলকারীরা উপজেলা পরিষদে জমায়েত হয়ে চেয়ারম্যান কর্তৃক চাল আত্মসাতের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁনের কাছে অভিযোগ করেন। এ সময় ইউএনও মিছিলকারীদের তোপের মুখে পড়েন। কায়েমপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম আকমল জানান, ১শ’ ১৭ মেট্রিকটন চাউলের মধ্যে মাত্র ৩০ মেট্রিকটন চাউল বিতরণ করে অবশিষ্ট চাল ইউপি চেয়ারম্যান কালো বাজারে বিক্রি করেছে।
অপরদিকে, ওই ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের মেম্বার ইকবাল হোসেন অভিযোগ করেন, আমাদের ওয়ার্ডের কোন দরিদ্র লোককে ১ কেজি করে চাউলও দেয়া হয়নি। শত শত অসহায় দুস্থ্য লোকজনদের সকাল থেকে দাঁড় করিয়ে রেখে পরে চেয়ারম্যান বলেন, আপনাদের চাউল দেওয়া হয়ে গেছে এ কারণেই স্থানীয় গ্রামবাসী বিক্ষুদ্ধ হয়ে এক পর্যায়ে মিছিল নিয়ে শাহজাদপুর উপজেলা পরিষদে চলে আসে।
তিনি আরও বলেন, বিধি মোতাবেক ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফ এর চাল বিতরণের বিধাণ থাকলেও ইউপি চেয়ারম্যান তা না করে তার নিজ বাড়ি থেকে সামান্য কিছু চাল বিতরণ করে সিংহ ভাগ চাল আত্মসাৎ করেছে।
এ ব্যাপারে কায়েমপুর ইউপি চেয়ারম্যান হাসেবুল হক হাসান চাল আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন, সম্প্রতি ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পরাজিত দুই প্রার্থী মমতাজ আলী ও জাহাঙ্গীর আলম আকমল যোগসাজসে তার ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এহেন অপতৎপরতা চালাচ্ছে।
তিনি আরও জানান, উপজেলা নির্বাহী অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও ট্যাগ অফিসারের উপস্থিতিতে সুষ্ঠুভাবে চাল বিতরণ করা হয়েছে। অপরদিকে, উপজেলা নিবার্হী অফিসার নাজমুল হুসেইন খাঁন জানান, ভিজিএফ এর চাল আত্মসাতের সুনির্দিষ্ট অভিযোগ পেলে তিনি ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন।

আমিন/০২আগস্ট/২০১৯

Comments are closed.