rockland bd

ডেঙ্গু আতঙ্কে রাজশাহী পৌরসভার কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ

0

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি (বাংলাটুডে) : ডেঙ্গু আতঙ্কে রাজশাহীর সকল পৌরসভার কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে পৌর সকল কর্মকর্তা ও কর্মচারী।
রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন ডেঙ্গু মোকাবেলায় বিভিন্ন কর্মসূচী নিয়ে কাজ করছেন। তখন জেলার ১৪টি পৌরসভা হাত গুটিয়ে অলস সময় পার করছে। স্থানীয় জনতা পৌরসভার সকল সেবা থেকে বঞ্চিত হচ্ছে।
জেলার ১৪টি পৌরবাসীরা জানান, পৌর কর্মকর্তা ও কর্মচারী তাদের সমষ্টিগত চাহিদা পূরনের লক্ষে আজ ১৯ দিন যাবত পৌরসেবা বন্ধ রেখেছে। বর্তমান সময়ে দেশের সকল শ্রেনীর মানুষ ডেঙ্গুর ভয়াভয়তার শিকার হচ্ছে। অথচ এই সময় মানুষ রুপের ওই সকল পৌর কর্মকর্তা ও কর্মচারীদের কর্মকান্ড হায়নার আচারণকেও হারমানায়।
এবিষয়ে বাংলাদেশ পৌরসার্ভিস এসোসিয়েশন রাজশাহী জেলা শাখার সম্পাদক মাসুদরানা বলেন, পৌরসভা সৃষ্টিলগ্ন থেকে সকল কর্মকর্তা ও কর্মচারী তাদের বেতন, ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা যথাযথ পাচ্ছে না। যার কারনে বহু ত্যাগ উপেক্ষা করে রাজশাহীসহ সারাদেশের সকল কর্মকর্তা ও কর্মচারী অনির্দিষ্টকালের জন্য কর্ম বন্ধ ঘোষনা করেছে। বর্তমান সরকারের নিকট তাদের দাবি, সরকারী কোষাগার থেকে বেতন, ভাতা, বোনাস এবং অবসরপ্রাপ্ত ভাতার ব্যবস্থা করতে হবে। যার কারনে দাবি পূরণের লক্ষে পৌরসভার কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে।
পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারী তাদের কর্মসূচী অব্যহত রাখবে। তারা কেউ পৌরকার্যালয়ে আসছে না। আসন্ন ঈদ উৎসব তারা রাজপথে পালন করবে এমন ও ঘোষনা তারা দিয়েছে। প্রকৃত অর্থে সরকার যদি তাদের দাবিটা পূরন করে তাহলে পৌরসেবার মান বৃদ্ধি পাবে তার সাথে সরকারী কোষাগারে অনেক ভ্যাট ট্রাক্স জমা হবে বলে জানান বিভিন্ন পৌরসভার মেয়র।

আমিন/০২আগস্ট/২০১৯

Comments are closed.