rockland bd

ডোমারে আঞ্চলিক বাঁশ গবেষণা ও প্রশিক্ষন কেন্দ্রের ভিত্তি স্থাপন

0

ডোমার (নীলফামারী) প্রতিনিধি


বাঁশ গবেষণা ও প্রশিক্ষন কেন্দ্রে ভিত্তি স্থাপন করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রানালয়ের সচিব আব্দুল্লাহ্ আল মোহসীন চৌধুরী।


নীলফামারীর ডোমারে আঞ্চলিক বাঁশ গবেষণা ও প্রশিক্ষন কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে প্রকল্পের নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রানালয়ের সচিব আব্দুল্লাহ্ আল মোহসীন চৌধুরী। সভায় তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ বন গবেষণা ইনষ্টিটিউটের পরিচালক ড.খুরশীদ আকতার এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি সংশ্লিষ্ট মন্ত্রানালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোজাহেদ হোসেন, বন অধিদপ্তরের উপ-প্রধান বন সংরক্ষক জহির উদ্দিন আহম্মেদ, বন সংরক্ষক কর্মকর্তা (বগুড়া) আব্দুল আউয়াল সরকার, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা, পৌর মেয়র মনছুরুল ইসলাম দানু প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন, প্রকল্প পরিচালক ড.রফিকুল হায়দার।
প্রধান অতিথি বলেন, ডোমার আঞ্চলিক বাঁশ গবেষণা ও প্রশিক্ষন কেন্দ্রটিকে যথাযথভাবে কাজে লাগালে এ অঞ্চলের বেকারত্ব দুর হওয়ার পাশাপাশি অর্থনৈতিকভাবে স্বাবলম্বি হবে।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.