rockland bd

প্রথম সেমিফাইনালে টসে জিতে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

0


খেলা ডেস্ক , ঢাকা, ০৯ জুলাই (বাংলাটুডে) :
আইসিসি ক্রিকেট বিশ্বকাপের চলতি আসরের চূড়ান্ত পর্বে লড়াইয়ের জন্য প্রথম সেমিফাইনালে টসে জিতে ব্যাটিং নিয়েছে নিউজিল্যান্ড।
মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ওল্ড ট্রাফোর্ডে ম্যাচটি শুরু হবে।
তবে টস জয়ী দল যে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিবে, এটা অনেকটা অনুমেয়ই ছিল। কারণ ওল্ড ট্রাফোর্ডে আগে অনুষ্ঠিত পাঁচ মাচেই যারা আগে ব্যাট করেছে, তারাই জিতেছে।
ওপেনার শেখ ধাওয়ানসহ দলের দু’জনের চোট সত্ত্বেও দুর্দান্ত খেলে সবার ওপরে থেকে চলতি বিশ্বকাপের লীগ পর্যায় শেষ করে ভারত। নিউজিল্যান্ডের সাথে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলেও বাকি আটটার সাতটায় জিতেছে তারা।
পাঁচটা সেঞ্চুরি করেছেন ওপেনার রোহিত শর্মা, আর গত দুটি ইনিংসে ৭৭ ও ১১১ করে ফর্মে ফিরেছেন আরেক ওপেনার লোকেশ রাহুল। জাসপ্রিত বুমরাহর নেতৃত্বে নিজেদের উজাড় করে দিয়েছেন বোলাররাও।
অপরদিকে জয়-পরাজয় মিলিয়ে মোটামুটি ভালই খেলেছে গত বারের রানার্স-আপ নিউজিল্যান্ড। আক্রমণাত্মক বোলিং আর অধিনায়ক কেন্ উইলিয়মসনের ব্যাটিংয়ের সুবাদে প্রথম ছয় ম্যাচের পাঁচটাই জেতে তারা। ভারতের সঙ্গে অন্য ম্যাচে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দু’দল।
পরের তিন ম্যাচের সবকটাতেই অবশ্য হেরেছে নিউজিল্যান্ড। তবে নেট রান রেট ভাল থাকায় পাকিস্তানকে দর্শক বানিয়ে সেমিফাইনালে উঠে তারা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ভাল ইনিংসের পর টুর্নামেন্টে আর বড় ইনিংসের দেখা পাননি কিইউ ওপেনার মার্টিন গাপ্টিল।
সবদিক বিবেচনা ও সাম্প্রতিক ফর্ম বিবেচনা নিলে ভারত সব দিক থেকে এগিয়ে। কিন্তু নিজেদের দিনে নিউজিল্যান্ডও ছেড়ে দেয়ার পাত্র নয়।-ইউএনবি
এবিএস

Comments are closed.