rockland bd

পেরুকে ৫-০ গোল বিধ্বস্ত করে কোপা আমেরিকার শেষ আটে ব্রাজিল

0


সাও পাওলো, ২৩ জুন (এপি/বাংলাটুডে) :
কোপা আমেরিকায় পেরুকে ৫-০ গোলে বিধ্বস্ত করে শেষ আট নিশ্চিত করেছে ব্রাজিল।
উদ্বোধনী ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলে দাপুটে জয় পাওয়া ব্রাজিল দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করে।
রবিবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে সাও পাওলোয় পেরুর মুখোমুখি হয় স্বাগতিকরা। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে তিতের শিষ্যরা।
ম্যাচের ১২তম মিনিটের সেলেসাওদের লিড উপহার দেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ক্যাসেমিরো। ছয় মিনিট পরে ফাঁকা পোস্টে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন লিভারপুল ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। ৩২তম মিনিটে এভারটনের দুর্দান্ত শটে প্রথমার্ধে আরও এক গোল হজম করতে হয় পেরুকে।
দ্বিতীয়ার্ধেও ব্রাজিলের গোলবন্যা চলতে থাকে। ৫৩ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়ান ডিফেন্ডার দানি আলভেস। ম্যাচের শেষ দিকে পেরুর জালে সবশেষ আঘাত হানেন চেলসির ফরোয়ার্ড উইলিয়ান।
শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় জয়ে দর্শকদের আনন্দের ভাসান তিতের দল।
তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল।
‘এ’ গ্রুপের অন্য ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে ভেনেজুয়েলা। ৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের রানার্সআপ হয়েছে ভেনেজুয়েলা।
বিগত চারবার কোপা আমেরিকা আয়োজন করে প্রত্যেকবারই চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। টুর্নামেন্টে এ পর্যন্ত মোট আটবারের শিরোপা জিতেছে সেলেসাওরা। সর্বোচ্চ ১৫ বার চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে, আর আর্জেন্টিনা হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বার।

আমিন/২৩জুন/২০১৯

Comments are closed.