rockland bd

দুর্দান্ত জয় দিয়ে কোপা আমেরিকা শুরু ব্রাজিলের

0

গোল করে ব্রাজিলিয়ার মিডফিল্ডার কুতিনহোর উল্লাস। ছবি: সংগৃহীত

সাও পাওলো, ১৫ জুন (এপি/বাংলাটুডে) : বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার ৪৬তম আসরে শুভ সূচনা করেছে ব্রাজিল। জোড়া গোল করেছেন মিডফিল্ডার ফিলিপে কুতিনহো।
শনিবার ভোর সাড়ে ৬টায় সাওপাওলো স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে দুর্বল বলিভিয়ার বিপক্ষে শুরু থেকে আক্রমণের ধার ছিল না নেইমারহীন ব্রাজিলের।
দলের সবচেয়ে বড় পোস্টার খেলোয়াড় নেইমারকে ছাড়াই কোপা আমেরিকায় খেলতে হচ্ছে ব্রাজিলকে। গোড়ালির চোটে পড়ে গত সপ্তাহে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন এই পিএসজি তারকা।
প্রথমার্ধে বলিভিয়ার জালে বল পাঠাতে ব্যর্থ হয় তিতের দল। গোলের দেখা পেতে সেলেসাওদের অপেক্ষা করতে হয় দ্বিতীয়ার্ধ পর্যন্ত।
৫০তম মিনিটে ভিএআরের প্রযুক্তির সাহায্যে পাওয়া পেনাল্টি থেকে নেইমারহীন ব্রাজিলকে লিড এনে দেন বার্সেলোনার তারকা ফুটবলার কুতিনহো।
মাত্র ৩ মিনিট পর ফিরমিনিয়োর অ্যাসিস্ট থেকে আবারও প্রতিপক্ষের জালে বল জড়ান কুতিনহো। ম্যাচের ৮৫তম মিনিটে ব্রাজিলের তৃতীয় গোলটি করেন বদলি হিসেবে নামা এভারটন।
শেষ পর্যন্ত, ৩-০ গোলের দারুণ জয় দিয়ে ল্যাটিন আমেরিকার ঐতিহ্যবাহী টুর্নামেন্টে উড়ন্ত শুরু করে ব্রাজিল।
টুর্নামেন্টে বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরুর সাথে ‘এ’ গ্রুপে রয়েছে ব্রাজিল। অন্যদিকে আর্জেন্টিনা রয়েছে ‘বি’ গ্রুপে।
বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ছয়টায় পরের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে ব্রাজিল।
বিগত চারবার কোপা আমেরিকা আয়োজন করে প্রত্যেকবারই চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। টুর্নামেন্টে এ পর্যন্ত মোট আটবারের শিরোপা জিতেছে সেলেসাওরা। সর্বোচ্চ ১৫ বার চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে, আর আর্জেন্টিনা হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বার।

আমিন/১৫জুন/২০১৯

Comments are closed.