rockland bd

পঞ্চগড়ে দেড় লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ‘এ’ প্লাস ক্যাপসুল

0


সামসউদ্দীন চৌধুরী কালাম, পঞ্চগড় প্রতিনিধি (বাংলাটুডে) :
আগামী ২২ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ডে পঞ্চগড় জেলায় এক লাখ ৫২ হাজার ৮০৯ জন শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে।
জেলার পাঁচটি উপজেলার এক হাজার ৭৭টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ১৬ হাজার ৪৮২ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী এক লক্ষ ৩৬ হাজার ৩২৭ জন শিশুকে ১টি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। সকল শিশুকে অবশ্যই ভরা পেটে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য যথাসময়ে নিকটস্থ কেন্ত্রে নিয়ে আসার অনুরোধ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিজামউদ্দিন গতকাল বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিকদের অবহিতকরণ সভায় এসব তথ্য জানিয়ে বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনকে সফল করতে জেলায় সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ওইদিন জেলার এক হাজার ৭৭ টি কেন্দ্রে দুই হাজার ১৫৪ জন স্বেচ্ছাসেবী কাজ করবে। পৌর এলাকাগুলোতে পৌর কর্তৃপক্ষ নিজ নিজ উদ্যোগে এই কর্মসূচি পালন করবে। সভায় জেলা ইপিআই সুপারভাইজার হাসিবুর রহমান লাবু ও জেলা স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. জিয়াউদ্দিন বক্তব্য দেন।
এর আগে একই স্থানে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিজামউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাছান, ডা. আফরোজা বেগম রীনা, পঞ্চগড় প্রেসক্লাব সভাপতি সফিকুল আলম, জেলা ইপিআই সুপারভাইজার হাসিবুর রহমান লাবু ও জেলা স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. জিয়াউদ্দিন বক্তব্য দেন।

আমিন/১৩জুন/২০১৯

Comments are closed.