rockland bd

আট দিনে সালমানের ‘ভারত’ সিনেমার আয় ১৭৪ কোটি

0


বিনোদন ডেস্ক, ১৩ জুন ২০১৯ (বাংলাটুডে) :
বক্স অফিস সংগ্রহ ক্রমেই কমছে। আগের দিনের তুলনায় গতকালও বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘ভারত’ কম আয় করেছে।
বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, গতকাল বুধবার পর্যন্ত ছবিটি সর্বসাকল্যে সংগ্রহ করেছে ১৭৪ কোটি ৩৫ লাখ রুপি। বাণিজ্য বিশ্লেষকদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে ‘ভারত’। তাঁরা আশা করেছিলেন, আট দিনে ১৭৫ কোটির ঘরে পৌঁছাবে সিনেমাটি।
গত ৫ জুন মুক্তি পায় চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ভারত’। সুপারস্টার সালমান খান আর আবেদনময়ী ক্যাটরিনার রসায়ন এবারও ভক্তের হৃদয় জয় করে নেয়। আর শুরুর দিনগুলোতে তার প্রভাব পড়ে বক্স অফিসে। মুক্তির মাত্র চার দিনেই ভারতের বক্স অফিসে ‘ভারত’ অতিক্রম করে ১০০ কোটির মাইলফলক। পাঁচ দিনে ছোঁয় ১৫০ কোটির মাইলফলক। এখন দিনে দিনে কমছে সংগ্রহ।

গতকাল চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ টুইটারে জানিয়েছিলেন, অষ্টম দিনে (বুধবার) ১৭৫ কোটি অতিক্রম করবে ‘ভারত’। তাঁর হিসাবে : বুধবার ৪২.৩০ কোটি, বৃহস্পতিবার ৩১ কোটি, শুক্রবার ২২.২০ কোটি, শনিবার ২৬.৭০ কোটি, রোববার ২৭.৯০ কোটি, সোমবার ৯.২০ কোটি, মঙ্গলবার ৮.৩০ কোটি; সর্বমোট ১৬৭.৬০ কোপি রুপি (ইন্ডিয়া বিজ)।
৫ জুন ভারতের চার হাজার ৭০০ প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি দেওয়া হয় আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’। এ ছবিতে ছয়টি ভিন্ন চেহারায় আবির্ভূত হয়েছেন সুপারস্টার সালমান। তরুণ থেকে ৬০ বছরের বৃদ্ধ লুকে আবির্ভূত এ মহাতারকা। ‘টাইগার জিন্দা হ্যায়’-এর পরে এ ছবি দিয়ে ক্যাটরিনা কাইফের সঙ্গে পুনর্মিলন হলো সালমানের।
দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর অফিশিয়াল রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত এ সিনেমায়।
সালমানের ক্যারিয়ারে মুক্তির দিনে ভারতের বক্স অফিসে সর্বোচ্চ আয় করা সিনেমা ‘ভারত’। আর চলতি বছরে অন্য সিনেমাগুলোর তুলনায় দ্বিতীয় সর্বোচ্চ। সূত্র : হিন্দুস্তান টাইমস

আমিন/১৩জুন/২০১৯

Comments are closed.