ঝিকরগাছায় প্রথম নারী ইউএনও’র যোগদান

0


সোহেল রানা, যশোর প্রতিনিধি (বাংলাটুডে) :
যশোরের ঝিকরগাছা উপজেলায় প্রথমবারের মতো নারী ইউএনও হিসেবে যোগদান করেছেন সুমি মজুমদার। বুধবার ঝিকরগাছার ২৭তম উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।
সুমি মজুমদার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে ২০১১ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। কর্মজীবনে প্রথমে তিনি নোয়াখালী জেলার নির্বাহী ম্যাজিস্ট্রট হিসাবে দায়িত্ব পালন করেন। পরে ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু ও শৈলকূপা উপজেলার এসিল্যান্ড হিসাবে দায়িত্ব পালন করেন।
২০১৭ সালে ৫ জানুয়ারি থেকে তিনি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সর্বপ্রথম মাগুরার শালিখায় যোগদান করেন। সরকারের গৃহীত ডিজিটাল কার্যক্রমসমূহ প্রান্তিক জনগোষ্ঠীকে অবহিতকরণ এবং ইনোভেশন ও ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সেবা প্রদানে অবদানের জন্য তিনি মাগুরা জেলা প্রশাসন কর্তৃক ডিজিটাল উদ্বোধনী মেলা-২০১৮-তে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হন।
ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে সুমি মজুমদার মঙ্গলবার যোগদান করলেও বুধবার প্রথম অফিস করেছেন।
এ বিষয়ে ইউএনও সুমি মজুমদার তার প্রতিক্রিয়ায় সকলের প্রতি সহযোগিতা কামনা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত সকল পদক্ষেপ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আমি কাজ করব। এ উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে তিনি সকলের সহযোগিতায় কাজ করে যেতে চান বলে জানান।
এ ছাড়াও তিনি ঝিকরগাছা উপজেলার নারী উন্নয়নসহ সর্বক্ষেত্রের উন্নয়নে সচেষ্ট থাকবেন বলেও জানান।
এর আগে উপজেলার ২৬তম উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্ব পালন করেন জাহিদুল ইসলাম। তিনি বদলি সূত্রে ঝিকরগাছার পার্শ্ববর্তী চৌগাছা উপজেলায় যোগদান করেছেন। তার পরিবর্তে ঝিকরগাছায় ২৭তম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হলেন সুমি মজুমদার।
ঝিকরগাছা উপজেলায় পূর্বে কোনো সময় নারী নির্বাহী অফিসার (ইউএনও) যোগদান করেনি। সুমি মজুমদারই ঝিকরগাছা উপজেলার প্রথম নারী নির্বাহী অফিসার (ইউএনও)।

আমিন/১৩জুন/২০১৯

Comments are closed.