rockland bd

ফেসবুকের কল্যানে সন্তান ফিরে পেল হারানো মাকে

0


মো. আখলাকুজ্জামান, গুরুদাসপুর প্রতিনিধি (বাংলাটুডে) :
বৃদ্ধা বাক প্রতিবন্ধি লালভান বেগম। বয়স ৭০ বছর। পথ হারিয়ে গত কয়েকদিন আগে তিনি নাটোরের গুরুদাসপুরে আসেন। উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধন অজ্ঞাত ওই বৃদ্ধাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে স্বজনদের খোঁজ চান। আর তাতেই খোঁজ পাওয়া যায় লালভান বেগমের ছেলের।
মঙ্গলবার বিকেলে ওই বৃদ্ধা মাকে তার দিনমজুর ছেলে মোস্তফার হাতে তুলে দেন গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম। বৃদ্ধার বাড়ি পাশর্^বর্তী সিংড়া উপজেলার কালিনগর এলাকায়।
গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিয়ার রহমান বাঁধনের ফেসবুক লাইভে বলা হয়, একজন বৃদ্ধা বাক প্রতিবন্ধি মা পথ হারিয়ে আমাদের এলাকায় আশ্রয় নিয়েছে। সে কথা বলতে পারে না। এজন্য তার ঠিকানা পাওয়া খুব মুশকিল হয়ে পড়েছে। কেউ যদি তাকে চিনতে পারেন দয়া করে তার পরিবারকে জানান।
বাঁধন জানান, একজন বৃদ্ধা বাক প্রতিবন্ধি মাকে তার সন্তানের হাতে তুলে দিতে পেরে নিজের কাছে অনেক ভাল লাগছে। মূলত ওই বৃদ্ধাকে নিয়ে ফেসবুকে লাইভ ও পোস্ট করি। এরপরই হঠাৎ ‘সন্ধান চাই’ লিখে একজন কমেন্ট করেন এবং বলেন এই নাম্বারে ফোন দিন, তার পরিবারের খোঁজ পেয়ে যাবেন। তখন ফোন দিয়ে বৃদ্ধার স্বজনকে গুরুদাসপুর থানায় আসতে বলা হয়। গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ বৃদ্ধার পরিচয় নিশ্চিত করে তার সন্তানের হাতে তুলে দেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে অফিসার ইনচার্জ মো. মোজাহারুল ইসলাম বলেন, ওই বৃদ্ধার নামে গত ৯ তারিখে পাশর্^বর্তী সিংড়া থানায় একটি জিডি হয়। ছাত্রলীগ সভাপতির চেষ্টায় নিখোঁজ মহিলাকে আমরা তার পরিবারের হাতে তুলে দিতে পেরেছি।

আমিন/১৩জুন/২০১৯

Comments are closed.