rockland bd

বগুড়ার শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, লক্ষাধিক টাকা জরিমানা

0


আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) প্রতিনিধি (বাংলাটুডে) : বগুড়ার শেরপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বিভিন্ন আইনে ৪৭জনকে দন্ডিত করে ১ লক্ষ ১৪ হাজার ৬শ টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ধুনটমোড় (তালতলা) এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ। তিনি জানান, ঈদের ছুটি শেষে কর্মমূখিরা কর্মস্থলে যাওয়ায় গাড়ীর চাপ সৃষ্টি হয়েছে। এর মাঝে কিছু উর্তিবয়সের যুবকরা বেপরয়াভাবে মোটরসাইল ড্রাইভিংও করছে এতে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। এবং মোটরসাইকেল মালিকরাও ড্রাইভিং লাইসেন্স, ইন্সুরেন্স, রেজিষ্টেশন বিহীন ও হেলমেট ছাড়াই গাড়ী চালানোর কারনে সকাল থেকে দুপুর পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় ১৯টি মোটর সাইকেল আটক করে ৯টি মোটর সাইকেলের মালিকদেরকে বিভিন্ন আইনে দন্ডিত করে ৩ হাজার ৬শ টাকা জরিমানা করে বাকি ১৬টি কাগজপত্র সঠিক থাকায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। হেলমেট পড়ে মোটরসাইকেলের চালানে ও সম্পূর্ন কাগজপত্র করার জন্য কঠোর নির্দেশ দেওয়া হয়। গত মে মাসে ১৬টি মোবাইল কোড পরিচালানা করে বিভিন্ন আইনে ৩৮টি মামলায় ৩৮ জন ব্যাক্তিকে দন্ডিত করে ১ লক্ষ ১১ হাজার টাকা জরিমানা করা হয়।
শেরপুর থানা পুলিশের সহযোগিতা নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ উক্ত মোবাইল কোর্টগুলি পরিচালনা করেন। জনস্বার্থে জননিরাপত্তা নিশ্চিতকরণে, অপরাধ প্রবণতা প্রতিরোধকল্পে আইনের শাসন প্রতিষ্ঠায় শেরপুর উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আমিন/১২জুন/২০১৯

Comments are closed.