rockland bd

রাজধানীতে সীমিত আকারে বাস চলছে, দুর্ভোগে জনগন

0

নিজস্ব প্রতিবেদক, ঢাকা


গত কয়েক দিন রাজধানীসহ সারা দেশে যানবাহন চলাচল বন্ধ থাকার পর আজ সকাল থেকে সীমিত আকারে বাস চলাচল শুরু হয়েছে। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে নিরাপত্তার অজুহাতে বাস চলাচল বন্ধ রেখেছিলো পরিবহন মালিক-শ্রমিকরা।
রোববার রাতে পরিবহন মালিক সমিতির ঘোষণার পর আজ সোমবার সকাল থেকে বাস চলছে। সীমিত সংখ্যক বাস চলাচলের কারণে বিভিন্ন পয়েন্টে ব্যাপক যাত্রী উপস্থিতি লক্ষ্য করা গেছে। বাস এলে হুমড়ি খেয়ে পড়ছে লোকজন। কেউ কেউ উঠতে পারছেন, অনেকেই ব্যর্থ হচ্ছেন। ফলে এখনও ভোগান্তি থেকেই গেছে।
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর মিরপুর, উত্তরা, মতিঝিলসহ অন্যান্য রুটে বিভিন্ন পরিবহনের বাস চলাচল করতে দেখা যাচ্ছে। সংশ্লিষ্টরা আশা করছেন, দুপুর নাগাদ গাড়ি চলাচল স্বাভাবিক হতে পারে। একই সঙ্গে ঢাকার বাস টার্মিনালগুলো থেকেও বিভিন্ন জেলার উদ্দেশে দূরপাল্লার বাসগুলো ছেড়ে যেতে দেখা গেছে।
এক সপ্তাহের ভোগান্তির পর গণপরিবহন চলাচল ফের শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন সাধারণ মানুষ।
এদিকে বিভিন্ন জেলা শহর থেকেও দূরপাল্লার বাসগুলো ঢাকার উদ্দেশে যাত্রা করেছে বলে জানা গেছে। সকাল ৬টা থেকে রাজশাহী, নওগাঁ, সিলেট, খুলনাসহ আরও বেশ কয়েকটি জেলা থেকে বাস চলাচল শুরু হয়।
পরিবহন মালিক-শ্রমিকরা জানান, কেন্দ্র থেকে আশ্বাস পাওয়ায় কাজে যোগ দিয়েছেন শ্রমিকরা।
সম্প্রতি রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলন আর নিরাপত্তার অজুহাতে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক-শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.