rockland bd

১০ দফা দাবিতে পঞ্চগড়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিক্ষোভ

0


সামসউদ্দীন চৌধুরী কালাম, পঞ্চগড় প্রতিনিধি (বাংলাটুডে) : জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারণের জন্য চাকুরীকাল গণনা ও অন্যান্য আর্থিক সুবিধাদির প্রাপ্যতায় ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণসহ মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ণে ১০ দফা দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ-সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার সকালে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট পঞ্চগড় জেলা শাখার আয়োজনে ওই কর্মসূচি পালন করা হয়।
সকালে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকরা জড়ো হন পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরে। প্রথমে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোটের পঞ্চগড় জেলা শাখার আহবায়ক নুরুল ইসলাম, সদস্য আব্দুস সাত্তার, আশরাফুল ইসলাম, মনছুর আলী, দেবীগঞ্জ উপজেলার আব্দুস সালাম ও আলী আজাহার প্রধান সাবু, আটোয়ারী উপজেলার নজরুল ইসলাম ও জহিরুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলার আব্দুস সামাদ ও গোলো আরমান ও বোদা উপজেলার আব্বাস আলী ও ছালেকুল ইসলাম।
সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। কর্মসূচিতে উপস্থিত থেকে ১০ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি পঞ্চগড় জেলা শাখা, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি ও বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ।

আমিন/১২জুন/২০১৯

Comments are closed.