rockland bd

পলাতক কাউকে গ্রেপ্তার করা কষ্টকর, চেষ্টার ত্রুটি নেই : কাদের

0


ঢাকা, ১০ জুন (বাংলাটুডে) :
নুসরাতের ঘটনায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাতক মোয়াজ্জেম হোসেনের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পলাতক কাউকে গ্রেপ্তার করা কষ্টকরই হয়। তবে সরকার এ ব্যাপারে সিরিয়াস, কোনো শৈথিল্য দেখানো হবে না।
ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তার করতে না পারায় সরকারের কোনো ব্যর্থতা রয়েছে কিনা সাংবাদিকদের প্রশ্নে কাদের বলেন, ‘দেখুন, একটা লোক পলাতক হলে তাকে গ্রেপ্তার করা কষ্টকরই হয়। তাকে খুঁজে বের করার চেষ্টার কোনো ত্রুটি নেই।’
আজ সোমবার সচিবালয়ে সমসাময়িক বিভিন্ন বিষয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।
ওসি মোয়াজ্জেমের ব্যাপারে তিনি নিজে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদাদুজ্জামান খান কামালের সাথে কথা বলেছেন দাবি করে কাদের বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে খুব সিরিয়াস।’
নুসরাত হত্যার বিষয়ে সরকারের কোনো দুর্বলতা নেই দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, ‘সরকার প্রধান এ বিষয়ে খুব কঠোর। সুতরাং এক্ষেত্রে কারো ক্ষেত্রে শৈথিল্যতার অবকাশ নেই।’
‘ওসি এখনো ধরা পড়েনি। হয়তো শুনবেন খুব শিগগির ধরা পড়েছে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে,’ যোগ করেন তিনি।
এবারের ঈদ যাত্রা নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, গতবারের তুলনায় এবার ঈদে দুর্ঘটনা কম, কিন্তু মৃত্যুর হার বেশি।
‘মূলত ইজিবাইক-সিএনজির কারণেই দুর্ঘটনা বেশি হয়। আর এসব দুর্ঘটনায় গাড়িতে থাকা সবাই মারা যায়। রংরুটে ড্রাইভিং ও রাস্তার পাশে যানবাহন রাখায় দুর্ঘটনা ও দুর্ভোগ হয়,’ যোগ করেন তিনি।
হাইওয়েতে ইজিবাইক-সিএনজি বন্ধ করার প্রসঙ্গে কাদের বলেন, এক্ষেত্রেও আমাদের বিকল্প পথে যেতে হবে। কারণ যারা এসব যানবাহন চালান তারা গরীব। আর যারা গাড়িতে চলাচল করে তারা বাধ্য হয়েই করে। কারণ ঐসব স্থানে যানবাহনের সঙ্কট। আমরা এগুলো নিয়ন্ত্রণের চেষ্টা করছি।
তবে সবকিছু বিবেচনা করেই ইজিবাইক বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান মন্ত্রী।
তিনি আরও বলেন, সড়ক ও পরিবহনে শৃংখলা ফিরে আনা বড় চ্যালেঞ্জ। রাজধানীতে শৃংখলা ফিরিয়ে আনতে ডিটিসিএ, দুই সিটির মেয়রকে নিয়ে খুব শিগগিরই বৈঠকে বসবো। সেখানে রাজধানীর সড়ক ও পরিবহনে শৃংখলায় করণীয় বের করা হবে।
রাজধানীতে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং পরিবহন সেবা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এখানে কোনো জালিয়াতির অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। আর আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে (রাইড শেয়ারিং) নীতিমালা তৈরি করা হবে।

আমিন/১০জুন/২০১৯

Comments are closed.