rockland bd

ভূমিদস্যুদের হাত থেকে ব্রহ্মপুত্র নদ রক্ষা ও বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

0


মিঠু আহমেদ, জামালপুর প্রতিনিধি (বাংলাটুডে) :
নদী খেকো, ভূমিদস্যুদের হাত থেকে ব্রহ্মপুত্র নদ রক্ষা, জেলার বিভিন্ন নদ-নদী থেকে বালু উত্তোলন বন্ধ করাসহ পরিবেশের ভারসাম্য বজায় রাখার দাবিতে জামালপুরে মানববন্ধন করেছে জামালপুর পরিবেশ আন্দোলন ও সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার নেতৃবৃন্দ।
আজ রোববার সকালে শহরের ফৌজদারী মোড় ব্রহ্মপুত্র নদের পাড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন জামালপুর পরিবেশ আন্দোলন জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর সেলিম, সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা শাখার উপদেষ্টা উৎপল কান্তিধর, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সাংবাদিক মোস্তফা বাবুল, দুলাল হোসাইন ও সায্যাদ আনসারী প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশ একটি নদী মাতৃক দেশ। জামালপুরের ব্রহ্মপুত্র নদে অবৈধ দখলদাররা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছে। পাশাপাশি তারা নদ থেকে বালু উত্তোলন করায় নদীটি বিলীন হয়ে যাচ্ছে। নদী কেন্দ্রিক জীবনধারা ও জীবন বৈচিত্র হুমকির মুখে পড়ছে। অথচ জামালপুরের প্রশাসনের চোখের সামনে থাকলেও তারা কোন ব্যবস্থা নিচ্ছেন না। আমরা অচিরেই ভূমি খেকোদের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নদীমাতৃক বাংলাদেশ গড়তে এগিয়ে আসার আহবান জানান।

আমিন/০৯জুন/২০১৯

Comments are closed.