rockland bd

বাঘায় নিয়ম ভঙ্গ করে সরকারী কর্মকর্তার ‘ঈদ শুভেচ্ছা’ ব্যানার

0

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি (বাংলাটুডে) : সরকারী নিয়মের তোয়াক্কা না করে রাজশাহী বাঘা উপজেলা ভূমি দপ্তরের অফিস সহায়ক উপজেলা নতুন প্রজন্ম নামে ব্যানার দিয়ে ঈদ শুভেচ্ছা প্রকাশ করছেন। স্থানীয় আ’লীগ সংগঠন এর তীব্র প্রতিবাদ করেছে।
চারঘাট উপজেলার বিভিন্ন রাস্তার মোড়ে বঙ্গবন্ধু, প্রধান মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরীয়ার আলমের ছবির সাথে ওই অফিস সহায়ক শাহিন হোসেনের ছবি সংযুক্ত করে ব্যানার ঝুলিয়েছে। সরকারী যে কোন দপ্তরের কর্মকর্তা বা কর্মচারী চাকুরীরত অবস্থায় দলিয় ব্যনারে কোন ধরনের প্রচারণা করতে পারবে না বলে জানান স্থানীয় আ’লীগ নেতা কর্মীরা।
এ বিষয়ে চারঘাট উপজেলা আ’লীগ সভাপতি আনোয়ার হোসেন, সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলামসহ বিভিন্নস্তরের নেতা কর্মীরা বলেন, দলের সমর্থক বা পদ নিয়ে রাজনৈতিক অঙ্গনে কাজ করতে বাধা নেয়। কিন্ত ওই সরকারী কর্মচারী বর্তমান আ’লীগ অঙ্গ-সংগঠনের কোন সদস্য বা নেতা নয়। এবিষয়ে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
ওই প্রচারণা নিয়ে ভূমি দপ্তরের অফিস সহায়ক শাহিন হোসেন সাংবাদিকদের প্রশ্ন উত্তরে বলেন, চারঘাট উপজেলা আ’লীগ কোন সংগঠনের সাথে সে জড়িত না। তবে উপজেলা প্রজন্ম নামে এই সংগঠনের কাজ হচ্ছে বিভিন্ন ভাবে অসহায়দের সাহায্য করা। এবিষয়ে সাংবাদিকগন তাদের প্রত্রিকায় সংবাদ প্রকাশে তার কোন মাথা ব্যাথা নেই বলে জানায়।
বাঘা ইউএনও শাহিন রোজ গনমাধ্যমকে বলেন, সরকারী যে কোন দপ্তরের কর্মকর্তা বা কর্মচারী চাকুরীরত অবস্থায় কোন দলিয় ব্যনারে কোন ধরনের প্রচারণা করতে পারবে না। তবে সরকারী চাকুরী অবসরের পর রাজনৈতিক সকল কর্মকান্ডের সাথে জড়িত হতে পারবে। তদুপরি এ বিষয়ে অভিযোগ আসলে ওই অফিস সহায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আমিন/০৪জুন/২০১৯

Comments are closed.