rockland bd

মঙ্গলবার সৌদি আরবে ঈদুল ফিতর

0


ঢাকা, ৪ জুন, ২০১৯ (বাংলাটুডে) :
সৌদি আরবে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। আগামীকাল মঙ্গলবার দেশটিতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সৌদি আরবের চাঁদ পর্যবেক্ষণ কমিটি আজ সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করেছে।
এদিকে, পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে মঙ্গলবার সন্ধায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক। সন্ধ্যা ৭.১৫ টায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে অনুষ্ঠিতব্য এ বৈঠকে সারাদেশের কোথাও ১৪৪০ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখা খবর পাওয়ার পরিপ্রেক্ষিতে পর্যালোচনা করে তা আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমের মাধ্যমে দেশবাসীকে জানিয়ে দেয়া হবে। মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।
সভায় সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ।
বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য অনুরোধ করেছেন কর্তৃপক্ষ। টেলিফোন নম্বরগুলো হলো-৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর : ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

আমিন/০৪জুন/২০১৯

Comments are closed.