rockland bd

নৈতিক স্খলন : ফুলবাড়ী মহিলা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত কমিটি

0


আব্দুল আজিজ মজনু, ফুলবাড়ী(কুড়িগ্রাম)প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত ৫ জুন ওই কলেজের ২৫ জন শিক্ষক অধ্যক্ষের বিরুদ্ধে ইউএনও বরাবরে অভিযোগ দাখিল করলে তিনি এ তদন্ত কমিটি গঠন করে ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন প্রদানের নির্দেশ প্রদান করেন।
অভিযোগ সুত্রে জানা গেছে, ওই কলেজের অধ্যক্ষ গোলাম ওয়াদুদ মিয়া তার কর্মস্থলের মহিলা সহকর্মীকে কু-প্রস্তাবসহ তার সাথে অসৌজন্যমুলক আচরণ, নিজ বাসায় স্ত্রীর অনুপস্থিতিতে জনৈক ছাত্রীর সাথে অনৈতিক কাজে লিপ্ত থাকা অবস্থায় এলাকাবাসীর হাতেনাতে আটক, কলেজ চলাকালীন অবস্থায় এইচ,এস-সি পরীক্ষার্থী ছাত্রীকে তার অফিসের চেয়ারে বসিয়ে দীর্ঘ সময় ধরে গল্প, সুস্থ্য পরীক্ষার্থীকে নিয়ম বহিঃভূতভাবে সিক বেডের ব্যবস্থা করে দেয়াসহ বিভিন্ন নিয়ম শৃংখলা ভঙ্গের অভিযোগ করেন।
পরে, ওই অভিযোগের প্রেক্ষিতে ইউএনও মাসুমা আরেফিন গত ১৯ জুন উপজেলা কৃষি অফিসারকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। উক্ত কমিটিকে ৭ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
উল্লেখ্য,অধ্যক্ষ গোলাম ওয়াদুদ গত ৩ মে/১৯ ভাড়াটে বাসায় জনৈক ছাত্রীর সঙ্গে অনৈতিক কাজে লিপ্ত থাকা অবস্থায় এলাকাবাসীর হাতেনাতে আটক হন। পরে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে এলাকায় ব্যাপক আলোরণ সৃষ্টি হয়। কলেজ অধ্যক্ষের এহেন অনৈতিক আচরণের জন্যে অভিভাবক, শিক্ষক ও এলাকাবাসী তার অপসারণের দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

আমিন/২৪মে/২০১৯

Comments are closed.