rockland bd

কাউনিয়া উপজেলা খাদ্য গুদামে অল্প বৃষ্টিতেই পানি

0


সারওয়ার আলম মুকুল, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি :
কাউনিয়া উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত খাদ্য গুদামে অল্প বৃষ্টিতেই পানি জমে বেহাল দশার সৃষ্টি হলেও কর্তৃপক্ষ নিরব। সমস্যায় পড়ছে লেবার,মিলার ও ট্রাক চালক এবং পথচারীরা।
সরেজমিনে খাদ্য গুদাম এলাকায় গিয়ে দেখাগেছে উপজেলায় খাদ্য সংরক্ষনের জন্য দুটি বড় বড় গুদাম তৈরী করলেও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতেই পানি জমে বেহাল দশার সৃষ্টি হয়েছে। বর্তমানে চাল ও ধান সংগ্রহ অভিযান চলছে। এর ফলে বিভিন্ন এলাকার চাতাল মালিকগন তাদের চাউল নিয়ে এসে গুদামে দিতে বিরম্বনায় পড়ছে। গুদামের লেবারদের পরতে হচ্ছে নানা সমস্যায়।
খাদ্য গুদামে প্রবেশ দ্বারের রাস্তায় ও গুদামের গেটের সামনে পানি জমে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভেঙ্গে গর্তের সৃষ্টি হয়েছে। আর এর প্রভাব পড়ছে কাউনিয়া উপজেলার সবচেয়ে গুরুত্ব পূর্ন স্টেশন রোডে। উপজেলা পরিষদ থেকে অর্থ ব্যয় করে একটি ড্রেন তৈরী করলেও সেই ড্রেনটি খাদ্য গুদামের পানি নিস্কাশনে কোন কাজে আসছে না। খাদ্য গুদামের গেটের সামনে ও ভিতরে বেহাল দশার কারনে একদিকে যেমন লেবাররা সমস্যায় অন্যদিকে স্টেশনে যাওয়ার যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। এব্যাপরে উপজেলা খাদ্য গুদামের ভার প্রাপ্ত কর্মকর্তার শামীমা নাছরীন এর কাছে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানান হয়েছে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রইচ উদ্দিন জানান, পানি নিস্কাশনের ড্রেন নির্মানের বিষয়ে কর্তৃপক্ষকে বলা হয়েছে কিন্তু এখনও কোন কাজ হয়নি। খাদ্য গুদামের পানি নিস্কাশনের দ্রুত ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন বলে বিজ্ঞ মহল মনে করছেন।

আমিন/২৪মে/২০১৯

Comments are closed.