rockland bd

ফুলবাড়ীতে কাল বৈশাখী ঝড়, আহত ৪

0


আব্দুল আজিজ মজনু, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোর,খোচাবাড়ী ও দক্ষিণ নগরাজপুর গ্রাম দিয়ে মঙ্গলবার গভীর রাতে বয়ে যায় কাল বৈশাখী ঝড়। ঝড়ে ঘরের মধ্যে গাছ পড়ে মারাত্বক আহত একই পরিবারের ৩ জনসহ আরও একজন। আধ ঘন্টার ঝড়ে ওই এলাকার সবচেয়ে বেশী ক্ষতি হয়েছে বাড়ীঘর,মৌসুমী ফল,পাঠ ক্ষেত ও ইরিবোরো আবাদের। ঝড়ে মৌসুমী ফল যেমন ঝরে পড়েছে অপরদিকে, প্রচন্ড ঝড়ের বেগে অনেক ফলের গাছসহ বিভিন্ন প্রজাতির গাছও ভেঙ্গে পড়েছে। কাল বৈশাখী ঝড়ে ক্ষতি হয়েছে একটি দাখিল মাদ্রাসার।
জানাগেছে, মঙ্গলবার রাতে প্রচন্ড বেগে বৃষ্টির সাথে ঝড় বয়ে যায়। ঝড়ের কবলে আধা পাকা লিচুগুলো গাছ থেকে ঝরে মাটিতে পড়ে গেছে আবার কোথাও গাছগুলো ভেঙ্গে পড়ে গেছে। এছাড়া আধাপাকা আমগুলো ঝড়ের কবলে গাছ থেকে মাটিতে পড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। খোচাবাড়ী গ্রামের আবুল কাশেম তার স্ত্রী মজিরণ ও প্রতিবন্ধি মেয়ে মেরীর টিনের ঘরে বাড়ীর বড় আকারের একটি গাছ ঘরে ভেঙ্গে পড়ায় তারা মারাত্বক আহত হয়েছেন।
ভাঙ্গামোর গ্রামের শাহজালালের নির্মানাধীণ বিল্ডিং ঘরে বিরাট একটি গাছ ভেঙ্গে পরায় দুমরে মুচরে গেছে। একই অবস্থা খোচাবাড়ী হাটের কাঠ ব্যবসায়ী জেদ্দার আলীর। তার ঘরে বট গাছ উপর পরে মারাত্বক ক্ষতি হয়েছে। গত তিনদিন ওই এলাকায় বিদ্যুৎ বিভাগের লোকজন দিনরাত পরিশ্রম করেও বিদ্যুৎ সংযোগ দিতে পারেনি তারা।
খোচাবাড়ী দাখিল মাদ্রাসার অফিস ঘরে কাঠালগাছ উপরে পরে ভেঙ্গে চুরমার হয়ে গেছে। এসময় অল্পের জন্য বেঁচে যান নৈশ্য প্রহরী ওমর আলী।
খোচবাড়ী দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ নুরুল ইসলাম জানান, তার মাদ্রাসাসহ এলাকার কৃষকের আম,লিচু, পাঠ ক্ষেত, ইরিবোরো পাকা ধানের হঠাৎ কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি হয়ে গেল।
ভাঙ্গামোর ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান বাবু জানান, কালো বৈশাখীর ভয়াল থাবায় খোচাবাড়ী,দক্ষিণ নগরাজপুর ও ভাঙ্গামোর গ্রামের ব্যাপক ক্ষতি হয়েছে।

আমিন/১৭মে/২০১৯

Comments are closed.